বোল্টের বান্ধবী জন্ম দিলেন রাজকন্যার

কন্যা সন্তানের বাবা হলেন জ্যামাইকার কিংবদন্তি স্প্রিন্টার উসাইন বোল্ট। গত মার্চেই সুখবর দিয়ে রেখেছিলেন যে প্রথমবারের মতো বাবা হতে যাচ্ছেন। অবশেষে সন্তান এলো তাদের কোলজুড়ে। বোল্ট ও তার বান্ধবী ক্যাসি বোনেটের সংসারে জন্ম নিয়েছে কন্যা সন্তান, এটি টুইটারে নিশ্চিত করেন জ্যামাইকার প্রধানমন্ত্রী অ্যান্ড্রু হোলনেস।

টুইটারে হোলনেস লিখেন, ‘তাদের শিশু কন্যার আবির্ভাব উপলক্ষে আমাদের স্প্রিন্ট কিংবদন্তি বোল্ট ও কেসি বেনেটকে অভিনন্দন। তাদের শুভকামনা থাকলো।’

এক ভিডিও বার্তায় বাবা হওয়ার খবর জানিয়েছেন বোল্টও। তিনি বলেন, ‘আমার নিজেকে এখন পৃথিবীর সেরা মানুষ মনে হচ্ছে। বাবার হবার স্বাদ যারা পেয়েছে, তারা বুঝবে এটি কত বেশি মধুর।’

প্রায় ৬ বছরেরও বেশি সময় ধরে বান্ধবী বেনেটের সাথে বোল্টের সম্পর্ক। ২০১৭ সালে অবসর ঘোষণার পর বেনেটের কথা সকলে জানান তিনি। এক দশক রাজত্ব করা বোল্ট ২০১৭ সালে অবসরে যাওয়ার আগে অলিম্পিক ও বিশ্ব চ্যাম্পিয়নশিপ মিলিয়ে ১৯টি সোনা জিতেছেন পাঁচবার গড়েছেন বিশ্বরেকর্ড। ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে এককভাবে অলিম্পিকে টানা তিনবার সোনা জিতেছেন।

দলীয়ভাবেও ৪০০ মিটারে সোনা জিতেছেন বোল্ট। ১০০ ও ২০০ মিটারে বিশ্বরেকর্ডের মালিকও ‘জ্যমাইকান বজ্রবিদ্যুৎ’ খ্যাত এই স্প্রিন্টার। ১০০ মিটার দৌড়ে ৯ দশমিক ৫৮ সেকেন্ডে এবং ২০০ মিটার দৌড়ে ১৯ দশমিক ১৯ সেকেন্ডে শেষ করার বিশ্বরেকর্ড গড়েছেন। এছাড়া ২০১০ সালে নিজের করা বিশ্বরেকর্ড ভাঙ্গেন বোল্ট।