ব্যর্থ প্রিয়াঙ্কা-দীপিকা, শীর্ষে স্কারলেট


মার্কিন সাময়িকী ফোর্বস প্রকাশিত বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া নারী অভিনেত্রীদের তালিকায় জায়গা করে নিতে ব্যর্থ হয়েছেন বলিউডের শীর্ষ অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও দীপিকা পাড়ুকোন।

ইন্ডিয়া টুডে প্রতিবেদনে জানিয়েছে, এ বছর ফের তালিকার শীর্ষে উঠলেন হলিউডের জনপ্রিয় অভিনেত্রী স্কারলেট জোহানসন। ২০১৮ সালেও তিনি তালিকার শীর্ষে ছিলেন।

ডিজনির মার্ভেল স্টুডিওস প্রযোজিত আসন্ন ‘ব্ল্যাক উইডো’ ছবিতে বিশাল অঙ্কের পারিশ্রমিক নিয়েছেন স্কারলেট। তাঁর আয় ৫৬ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৪৭০ কোটি টাকার বেশি (এক মার্কিন ডলার সমান ৮৪ টাকা হিসাবে)। ‘দ্য মডার্ন ফ্যামিলি’ তারকা সোফিয়া ভারগারা রয়েছেন দ্বিতীয় স্থানে, তাঁর আয় ৪৪.১ মিলিয়ন মার্কিন ডলার।

এ বছর রিজ উইদারসপুন্তো ফিরেছেন ফোর্বসের তালিকায়। তৃতীয় স্থানে থাকা রিজের আয় ৩৫ মিলিয়ন মার্কিন ডলার। নিকোল কিডম্যান ও জেনিফার অ্যানিস্টোন যথাক্রামে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন, তাঁদের আয় যথাক্রমে ৩৪ ও ২৮ মিলিয়ন মার্কিন ডলার।

এদিকে, ফোর্বসের তালিকায় বলিউডের অভিনেত্রীরা স্থান না পেলেও ২০১৯ সালে বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতার তালিকায় জায়গা করে নিয়েছেন অক্ষয় কুমার। তালিকার চতুর্থ স্থানে রয়েছেন তিনি। ১ জুন ২০১৮ থেকে ১ জুন ২০১৯ পর্যন্ত বলিউডের খিলাড়ির আয় ৬৫ মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫৪৬ কোটি টাকা (এক মার্কিন ডলার সমান ৮৪ টাকা হিসাবে)।

দীপিকা পাড়ুকোনকে আগামীতে ‘৮৩’ ছবিতে দেখা যাবে, এতে তিনি বিশ্বকাপজয়ী ক্রিকেটার কপিল দেবের স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন। ছবিতে কপিল দেবের ভূমিকায় দেখা যাবে দীপিকার স্বামী রণবীর সিংকে। অন্যদিকে, প্রিয়াঙ্কা চোপড়াকে আগামীতে সোনালি বোস পরিচালিত ‘দ্য স্কাই ইজ পিংক’ ছবিতে দেখা যাবে।