ভারতে বিশ্বকাপ খেলতে যে নিশ্চয়তা চায় পাকিস্তান

আগামী তিন বছরে ভারতের মাঠে দুটি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা। ২০২১ সালে হবে টি-টোয়েন্টি আর ২০২৩ সালে হবে ওয়ানডে বিশ্বকাপ।
ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ নিয়ে এখনই দুশ্চিন্তায় পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রতিবেশী দুই দেশের সঙ্গে সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে।

বিরাট কোহলিদের জন্য ভিসা দিতে প্রস্তুত পাকিস্তান। কিন্তু পাকিস্তানিদের ভিসা দিতে আগ্রহী নয় ভারত সরকার। এ কারণেই টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে অংশ নেয়ার জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে ভারতের ভিসার নিশ্চয়তা চায় পিসিবি।

সম্প্রতি ইউটিউব চ্যানেল ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ২০২১ সালে টি-টোয়েন্টি আর ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ হবে ভারতে। ভারতের ভিসা বা অন্যান্য জটিলতা এড়াতে আমরা এরই মধ্যে আইসিসির কাছে লিখিত নিশ্চয়তা চেয়েছি। আইসিসি যেন বিসিসিআইকে আমাদের ভিসা এবং অন্যান্য কোনো জটিলতা সৃষ্টি না করতে নির্দেশ দেয়। পাশাপাশি বিসিসিআইও যেন ভিসার ব্যাপারে আমাদের লিখিত নিশ্চিয়তা দেয়।

ওয়াসিম খান আরও বলেন, গত কয়েক বছরে আমাদের দেশের বিভিন্ন ইভেন্টের অনেক খেলোয়াড়কে ভারত সরকার খেলতে যেতে ভিসা দেয়নি। এ জন্যই আমরা আগামী দুটি বিশ্বকাপ নিয়ে এখনই কথা বলছি। আইসিসিই বিষয়টি সমাধান করুক।