ভিকির সিনেমা কেন প্রত্যাখ্যান করলেন সারা?


‘কেদারনাথ’ দিয়ে বলিউডে অভিষেকের পর থেকেই বিনোদন দুনিয়ায় সবচেয়ে আলোচিত নাম সারা আলি খান। নিজের প্রথম সিনেমায় সারল্য দিয়ে দর্শকের মনোযোগ কেড়েছেন ২৩ বছরের এই বলি সুন্দরী। আর ‘সিম্বা’ ছবির সেগুন চরিত্রটি তো রীতিমতো কাঁপন ধরিয়েছে ভক্তকুলে। দারুণ অভিনয়দক্ষতার জন্য পরিচালকদের প্রিয় হয়ে উঠেছেন সারা, পাচ্ছেন অনেক ছবির প্রস্তাব।

গণমাধ্যমগুলোর সাম্প্রতিক প্রতিবেদন বলছে, ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ তারকা ভিকি কুশল অভিনীত জীবনীভিত্তিক ছবি ‘শহীদ উধাম সিং’-এ অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল সারা আলি খানকে। তবে তিনি ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। বেছে নিয়েছেন ‘লাভ আজকাল টু’।

ভারতের সংবাদমাধ্যম ডেক্কান ক্রনিকল প্রতিবেদনে জানিয়েছে, ওই জীবনীভিত্তিক ছবিটির জন্য নবাবজাদি সারা আলি খানকে প্রস্তাব দেওয়া হয়। কিন্তু চরিত্রটি সৃজনশীল নয়, সেই কারণ দেখিয়ে প্রত্যাখ্যান করেন সারা।

প্রতিবেদনটি জানাচ্ছে, সারা আলি খান এমন চরিত্রে অভিনয় করতে চান, যেখানে সৃজনশীলতা প্রদর্শনের যথেষ্ট সুযোগ আছে। কিন্তু ‘উধাম সিং’ ছবিতে অভিনেতা হিসেবে নিজেকে প্রকাশের সুযোগ খুব একটা নেই বলেই মনে করছেন সারা। এর আগে জানা গিয়েছিল, একই কারণ দেখিয়ে টাইগার শ্রফের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘বাঘি থ্রি’ ছবিটিও প্রত্যাখ্যান করেন সারা।

এ ছাড়া ‘উধাম সিং’ ছবির শুটিং শিডিউল ও ‘লাভ আজকাল টু’র শিডিউল একই সময়ে হওয়ায় প্রথমটিকে ‘না’ করে দেন সারা। এই অভিনেত্রী এখন কার্তিক আরিয়ানের সঙ্গে ‘লাভ আজকাল টু’র প্রথম পর্বের শিডিউল নিয়ে ব্যস্ত রয়েছেন। সেটের বেশকিছু ছবি ও ভিডিও ইতিমধ্যেই ফাঁস হয়েছে, যেগুলো অন্তর্জালে আগুন ঝরিয়েছে।

গত ৪ মার্চ ‘লাভ আজকাল টু’র শুটিং শুরু হয়। এরপর সেটের একটি অন্তরঙ্গ দৃশ্য অনলাইনে ফাঁস হয়। সারা ও কার্তিকের চুম্বনদৃশ্য সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। এরপর অনলাইনে ছড়িয়ে পড়ে সেটে তোলা যুগল ছবি। ছবিতে সারা ও কার্তিককে কথোপকথনরত দেখা যায়।

নতুন ফাঁস হওয়া একটি ভিডিওতে দেখা যায়, দিল্লির রাস্তায় শুটিং করছেন ‘সিম্বা’ তারকা সারা আলি খান ও ‘সোনু কে টিটু কি সুইটি’ তারকা কার্তিক আরিয়ান। আরেকটি ভিডিওতে দেখা যায়, একটি ভবনের প্রবেশপথে সারা ও কার্তিক দাঁড়িয়ে আছেন। সিনেমার কলাকুশলীদের সঙ্গে দুজন কথা বলছেন।

যা হোক, মাত্র কয়েকদিন আগে ভিকি কুশল ঘোষণা দেন, তাঁকে পরবর্তীতে ‘উধাম সিং’ ছবিতে দেখা যাবে। ছবিটি পরিচালনা করছেন সুজিত সরকার। প্রযোজনা করছেন রনি লাহিড়ি।