মন্ডপে বখাটেপনায় তিনজনের কারাদণ্ড


নবীগঞ্জ উপজেলার আউশকান্দি হীরাগঞ্জ বাজারে দুর্গাপূজা মন্ডপ এলাকায় বিশৃঙ্খলা ও মেয়েদের উত্যক্ত করছিল তিন যুবক। তাদের আটকের পর ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রিট তৌহিদ-বিন হাসান তাদেরকে এ সাজা প্রদান করেন।

সূত্র জানায়, দণ্ডপ্রাপ্ত তিন যুবকের নাম সাজন মিয়া (৩৬), রুবেল মিয়া (২০) ও অলক সরকার (২০)। সাজনের বাড়ি নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের ফুটারমাটি গ্রামে। রুবেলের বাড়ি আউশকান্দি ইউনিয়নের মিঠাপুর গ্রামে। তার বাবার নাম আলম মিয়া। আর অলক সরকার আউশকান্দি এলাকার নেপাল সরকারের পুত্র।

রবিবার রাতে আউশকান্দি ইউনিয়নের হীরাগঞ্জ বাজারের নিকটবর্তী মিঠাপুর গ্রামে শ্রী শ্রী ভৈরবান্দ মহাশক্তি দেবালয় দুর্গাপূজা মন্ডপে আর্চনা চলছিল। সেখানে আগত মেয়েদের পথিমধ্যে উত্যক্ত করে সাজন, রুবেল ও অলক। তারা হীরাগঞ্জ বাজারে বসে মেয়েদেরকে দেখে অশ্লীল ভাষা ব্যবহার করতে থাকে। এরপর তারা পূজা মন্ডপে বিশৃঙ্খলা সৃষ্টি করে । ঘটনাটি জানাজানি হলে স্থানীয় লোকজন বখাটেদের আটক করে রাখেন।

খবর পেয়ে আউশকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেন। তিনি পুলিশকে খবর দিলে এসআই কাওছার আহমেদের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে। পরে ভ্রাম্যমান আদালতে তাদের বিচার হয়।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রিট তৌহিদ-বিন হাসান জানান, আসামিদের ৬মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। সোমবার বিকেলেই তাদের হবিগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়েছে।