মিথিলা-সৃজিত ছাড়াও বিয়ে করছেন যেসব জুটি

চলতি বছরের শেষদিকে দুই বাংলার বিনোদন জগতে সবচেয়ে আলোচিত খবর হলো বাংলাদেশের অভিনেত্রী-মডেল মিথিলার সঙ্গে ওপার বাংলার বিখ্যাত পরিচালক সৃজিত মুখার্জীর বিয়ে। এ নিয়ে দুই বাংলায় বেশ শোরগোল পড়ে গেছে। বিভিন্ন সময় বিভিন্ন বক্তব্য শোনা যাচ্ছে। গত বছর বিয়ে করে সকলকে চমকে দিয়েছিলেন দুই নায়িকা শ্রাবন্তী এবং নুসরাত জাহান। শোনা যাচ্ছে, আগামী বছর টালিউডের আরও কয়েকজন বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন। সেই তালিকায় নায়ক, নায়িকা, পরিচালক- সকলেই আছেন।

সৃজিত-মিথিলার প্রেম বহুল আলোচিত বিষয়। তবে সৃজিত আর শুধু প্রেমের পরশে আটকে থাকতে চান না। বাংলাদেশি অভিনেত্রী, সমাজকর্মী রাফিয়াত রাশিদ মিথিলার সঙ্গে তার বিয়ের মোটামুটি পাকা হয়ে গেছে। প্রথমে বিয়ের দিন ঠিক হয়েছিল ২২ ফেব্রুয়ারি। তবে এখন জানা যাচ্ছে, ভেন্যু পেতে সমস্যা হওয়ায় একটু পিছিয়ে যেতে পারে। এর আগে যতবারই প্রেমের সম্পর্কে জড়িয়েছেন সৃজিত, ততবারই বিয়ের খবর রটেছে। কিন্তু সৃজিতের ঘনিষ্ঠ মহল গণমাধ্যমকে জানিয়েছে, ‘এক যে ছিল রাজা’র পরিচালককে এর আগে এতটা সিরিয়াস হতে দেখা যায়নি।

সৃজিতের মতো বিয়ে নিয়ে এখনও ততটা সিরিয়াস হতে পারেননি তার বন্ধু রুদ্রনীল ঘোষ। যদিও ইন্ডাস্ট্রিতে গুঞ্জন, এই অসাধারণ অভিনেতাও খুব তাড়াতাড়ি বিয়ের পিঁড়িতে বসবেন। তবে পাত্রীর কোনো নায়িকা নন, সিনেমার বাইরের মানুষ। সূত্রের খবর, দুজনের আলাপ অনেক দিনের। কিন্তু প্রেমের ফুল এখন ফুটেছে। বিয়ের দিনক্ষণ ঠিক হওয়ার অপেক্ষা। যদিও অভিনেতা এ ব্যাপারে চুপ। আপাতত তিনি ব্যস্ত বলিউডের প্রজেক্ট ‘ময়দান’ নিয়ে। সেখানে তিনি অজয় দেবগনের সঙ্গে কাজ করছেন। তাই বিয়ে না ক্যারিয়ার আরও এগিয়ে নেবেন কিনা সেটা প্রশ্ন।

রুদ্রনীলের এক সময়ের প্রেমিকা অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীও সাত পাকে বাঁধা পড়তে চলেছেন বলে শোনা যাচ্ছে। দীর্ঘদিন ধরেই ব্যবসায়ী রাজকুমার গুপ্তের সঙ্গে সম্পর্কে রয়েছেন এই অভিনেত্রী। সম্পর্কের কথা তনুশ্রী অস্বীকার করেন না। কিন্তু বিয়ে নিয়ে মুখ খুলতে নারাজ তিনি। ঘনিষ্ঠ মহলে বিয়ে, কমিটমেন্ট নিয়ে নিজের ভয়ের কথা একাধিকবার ব্যক্ত করেছেন। তিনি বহুগামীতায় বিশ্বাসী বলেও শোনা যায়। তবে এবার বোধহয় নিজেকে বদলাতে যাচ্ছেন। টালিউডে জোর গুঞ্জন চলছে, নতুন বছরেই ঘর বাঁধবেন তিনি। নায়িকা অবশ্য বিষয়টি এড়িয়েই চলছেন।

টলিউডের আর এক নায়ক অনেক দিন ধরেই লিভ ইন সম্পর্কে থাকলেও বিয়ে নিয়ে উদ্যোগী হননি। লং ডিসট্যান্স রিলেশনশিপের আদর্শ উদাহরণ হতে পারেন সুপারস্টার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায় এবং নেদারল্যান্ডসের তরুণী ইকা শাউট। হাজারো বাঙালি তরুণীর হৃদয় ভেঙে দিয়ে পরমব্রত প্রেমে পড়েছেন বিদেশিনীর। কলকাতার আর্ট ফিল্মের তুমুল জনপ্রিয় এই অভিনেতার জন্য প্রেমিকা ইকা নিজের দেশ, ক্যারিয়ার সবকিছু ছেড়ে কলকাতায় চলে এসেছেন। রীতিমতো লিভ ইন করছেন পরমব্রত-ইকা। এই জুটিও আগামী বছরে বিয়ে করতে পারেন বলে শোনা যাচ্ছে।

আগামী বছরের শুরুর দিকেই নাকি বিয়ে করতে যাচ্ছেন গুণী অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। তবে সম্ভাব্য বিয়ের তালিকায় সবচেয়ে বড় নাম দেব-রুক্মিণী। তারা কবে বিয়ে করবেন সেটা নিয়ে জল্পনার কোনো শেষ নেই। অন্যদিকে দুজনেই চুটিয়ে সিনেমার প্রচার করে বেড়াচ্ছেন। বাংলাদেশেও এসেছেন সম্প্রতি। দেবের ঘনিষ্ঠজনেরা বক্তব্য, আগামী জানুয়ারিতেই বিয়ের পরিকল্পনা তাদের। যদিও জনপ্রিয় এই নায়ক মাঝেমধ্যেই বলে থাকেন, তিনি কাউকে না জানিয়ে একেবারে ঘনিষ্ঠ কয়েক জনের উপস্থিতিতে বিয়ে সেরে ফেলবেন। বাতাসে গুঞ্জন শোনা যাচ্ছে যে, কাজটা নাকি আগেই সেরে ফেলেছেন দেব-রুক্মিণী!