মিরাজের চোট গুরুতর নয়


গতকাল শনিবার অনুশীলনের সময় ডান হাতের তর্জনিতে চোট পেয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। চোটের কারণে আজ রোববার পুরোদিন তাঁকে বিশ্রামে রাখা হয়। তবে আশার খবর হলো, মিরাজের চোট গুরুতর নয়। আগামী দুই-তিন দিনের মধ্যেই সুস্থ হয়ে মাঠে ফিরবেন এই স্পিন অলরাউন্ডার।

নিজের ইনজুরির বর্তমান অবস্থা নিয়ে আজ সাংবাদিকদের মিরাজ বলেন, ‘আল্লাহর রহমতে আঙুলের অবস্থা এখন ভালো। ওই রকম বড় কোনো সমস্যা হয়নি। হয়তো তিন-চার দিন বিশ্রাম নিলে ভালো হয়ে যাবে। এটা ঠিক অনুশীলন করতে পারছি না, তাই কষ্ট লাগছে। তবে আশাকরি কয়দিনের বিশ্রাম নিলে শারীরিক ফিটনেসটাও ভালো থাকবে|’

বিশ্বকাপে ভালো কাটেনি, শেষ শ্রীলঙ্কাতেও চরম ব্যর্থ ছিল বাংলাদেশ শিবির। এবার ঘরের মাঠে টেস্ট পরীক্ষা। লাল বলের ক্রিকেট দিয়েই জয়ের ছন্দ খুঁজে পাওয়া টাইগারদের একমাত্র লক্ষ্য।

আফগান শিবিরে আছে রশিদ খান-মোহাম্মদ নবীদের মতো অভিজ্ঞ স্পিনার। তাই চট্টগ্রামের ভেন্যুতে যে পুরোপুরি স্পিন উইকেট হচ্ছে না তা বলাই যায়। অবশ্য টাইগারদের স্পিন বিভাগের সদস্য মিরাজ উইকেট নিয়ে চিন্তিত নন। তাঁর বিশ্বাস নিজেদের সেরাটা দিতে পারলে উইকেট কোনো সমস্যা নয়,’সব ধরনের উইকেটে আমরা খেলতে অভ্যস্ত। আমাদের স্পিনাররা অনেক অভিজ্ঞ, বিশেষ করে সাকিব আর তাইজুল ভাই। আমিও খেলছি। আশা করি, কোনো সমস্যা হবে না। নিজেদের শতভাগ দিতে পারলে ফল আমাদের দিকেই আসবে।’

উল্লেখ্য, আসন্ন সিরিজকে কেন্দ্র করে কয়েকদিন ধরে কন্ডিশনিং ক্যাম্প করছে বাংলাদেশ। এরই মধ্যে গত দুদিনে মাঠের অনুশীলনও শুরু করে দিয়েছেন টাইগাররা। আফগানদের বিপক্ষে সাদা পোশাকে মাঠে নামার আগে ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা লাল ও সবুজ দলে ভাগ হয়ে দুদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন। মিরপুর শেরে বাংলায় ম্যাচটি হবে আগামী ৩০ ও ৩১ আগস্ট। এরপর একমাত্র টেস্ট ম্যাচে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ দল।