মির্জা ফখরুল সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করেই চলেছেন : সেতুমন্ত্রী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা সংকট মোকাবেলার শুরু থেকেই আমরা দল-মত নির্বিশেষে সকলের সহযোগিতা চেয়েছি। বিএনপি শুরুতে ছিল শীতনিদ্রায়, হঠাৎ জেগে তারা আবিষ্কার করেছে সরকারের ‘একলা চলা’ নীতি। আমি মির্জা ফখরুল সাহেবকে বলতে চাই, সংকটে পতিত মানুষের জন্য আপনারা এ পর্যন্ত কী করেছেন? করোনার বিরুদ্ধে কী করেছেন আপনারা? 

আজ রবিবার জাতীয় সংসদ ভবন এলাকায় তার সরকারি বাসভবনে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব সরকারের সমালোচনা করতে গিয়ে তথ্য-প্রমাণ ছাড়া চিরায়ত ভঙ্গিতে মিথ্যাচার করে চলেছেন। এখন বলছেন, সরকার নাকি তথ্য গোপন করছে। আমি উনাকে বলতে চাই, কী তথ্য গোপন করেছে তা তো আপনি বললেন না। অভিযোগ করার আগে নির্ভুল তথ্য আপনার হাজির করা উচিত ছিল। স্বচ্ছতা জবাবদিহিতার সঙ্গে জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন, এটাই আপনাদের গাত্রদাহের কারণ।

তিনি বলেন, করোনা নিয়ে সরকার নাকি তথ্য গোপন করছে, কী গোপন করছে তা পরিষ্কারভাবে বলা উচিৎ ছিল মির্জা ফখরুলের। করোনা সংকট একটি বৈশ্বিক দুর্যোগ, এখানে তথ্য লুকোচুরির কোনো বিষয় নেই। বর্তমান বিশ্বে তথ্য লুকোচুরির কথা হাস্যকর।

এ তিনি আরো বলেন, বর্তমান বিশ্বে তথ্য লুকানোর কোনো সুযোগও নেই। আপনারা করোনা নিয়েও পুরনো নালিশের রাজনীতি শুরু করেছেন। আমরা এখন আহ্বান জানাই, এই দুর্যোগ মোকাবেলায় ইতিবাচক ভূমিকা নিয়ে আসুন। নেতিবাচক ও গুজব নির্ভর রাজনীতি পরিহার করুন।