মুমিনুলের সেঞ্চুরি মুশফিকের হাফ সেঞ্চুরিতে ৩০০ রান পেরিয়ে বাংলাদেশ

একমাত্র টেস্টে জিম্বাবুয়ের করা ২৬৫ রানের জবাবে বাংলাদেশ ৩ উইকেট হারিয়ে ২৪০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল। আজ সেখান থেকে তৃতীয় দিন শুরু করেছে স্বাগতিকরা। ক্রিজে ছিলেন মুশফিকুর রহিম (৩২) ও মুমিনুল হক (৭৯)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নেমেছেন।

সংক্ষিপ্ত স্কোর :

জিম্বাবুয়ে : ২৬৫/১০

বাংলাদেশ : ৩০৪/৩ (৮৬ ওভারে)

লিড : ৩৯ রানে।

মুমিনুলের সেঞ্চুরি

টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। অধিনায়ক হিসেবে প্রথম। ডোনাল্ড ত্রিপানোর করা ৮৩তম ওভারের তৃতীয় বলটিকে বাউন্ডারিতে পাঠিয়ে তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার স্পর্শ করেন মুমিনুল। ১৫৬ বলের এই ইনিংসে ১২টি চারের মার ছিল। মুশফিককে নিয়ে চতুর্থ উইকেটে ইতিমধ্যে ১২৮ রান সংগ্রহ করেছেন তিনি।

মুশফিকের ফিফটি

টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটি তুলে নিয়েছেন ‍মুশফিকুর রহিম। ৮০তম ওভারে ভিক্টর নাইআউচির করা চতুর্থ বলটিকে গালি এবং স্লিপের মাঝখান দিয়ে বাউন্ডারিতে পাঠিয়ে ৪৯ থেকে ফিফটিতে পৌঁছান। ৯৫ বল খেলে ১০ চারে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন। ইতিমধ্যে মুশফিক ও মুমিনুল শতরানের জুটিও গড়েছেন।

লিড নিল বাংলাদেশ

মুশফিক ও মুমিনুলের ব্যাটে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে লিড নিয়েছে বাংলাদেশ। ২৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা বাংলাদেশ ৭৯তম ওভারে লিড নেয়। মুশফিক ৪৯ রান নিয়ে অপরাজিত আছেন। অপেক্ষায় আছেন টেস্ট ক্যারিয়ারের ২২তম ফিফটির। আর মুমিনুল ৯০ রানে অপরাজিত আছেন। তিনি অপেক্ষায় আছেন টেস্ট ক্যারিয়ারের নবম সেঞ্চুরির অপেক্ষায়।