মেয়ের নাম কী রাখলেন আনুশকা-কোহলি?

কন্যাসন্তানের মা হয়েছেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ভারতের তারকা দম্পতি অভিনেত্রী আনুশকা শর্মা ও তাঁর স্বামী ক্রিকেট তারকা বিরাট কোহলির প্রথম সন্তান এটি। এ খবর প্রকাশের পর অন্তর্জালে শুভেচ্ছায় ভাসছেন দুই তারকা ও তাঁদের নবজাতক। এরই মধ্যে জল্পনা, আনুশকা ও কোহলি তাঁদের সন্তানের নাম ঠিক করে ফেলেছেন।

পিপিং মুনের বরাতে ভারতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের খবর, সন্তান হওয়ার পর আনন্দে আত্মহারা হয়ে পড়েন বিরাট কোহলি। তাঁর চোখের কোণে জমেছিল জল। প্রতিবেদনে আরো বলা হয়েছে, বিরাট ও আনুশকা তাঁদের কন্যাসন্তানের নাম আনভি রাখার সিদ্ধান্ত নিয়েছেন। একটি সূত্র পোর্টালটিকে বলেছে, হাসপাতালে ওই নাম নিবন্ধন করেছেন দম্পতি। যদিও কোহলি বা আনুশকা কেউই এ খবর নিশ্চিত করেননি।

সোমবার বিকেল পৌনে ৫টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যমে বাবা হওয়ার খবর নিশ্চিত করেন বিরাট কোহলি নিজেই। পোস্টে তিনি লেখেন, সোমবার বিকেলে সন্তান জন্ম দিয়েছেন আনুশকা। মা ও সন্তান দুজনেই সুস্থ আছেন। শুভ কামনা জানানোর জন্য ভক্তদের প্রতি ধন্যবাদও জ্ঞাপন করেন এই তারকা ক্রিকেটার।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে আনুশকা শর্মা বলেছিলেন, সন্তান প্রসবের চার মাস পর কাজে ফেরার পরিকল্পনা রয়েছে তাঁর। অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট খেলার পর থেকে বিরাট কোহলি পিতৃত্বকালীন ছুটিতে রয়েছেন।

২০১৭ সালের ১১ ডিসেম্বর ইতালির তাসকেনি প্রদেশের ফ্লোরেন্সে এক ঐতিহ্যবাহী রিসোর্টে কোহলির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন আনুশকা শর্মা। এটি ছিল ওই বছরে বলিউডের সবচেয়ে আলোচিত বিয়ের অনুষ্ঠান।

২০১৩ সালে একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করার সময় আনুশকার সঙ্গে কোহলির ঘনিষ্ঠতা বাড়ে। এরপর বন্ধুত্ব থেকে প্রেম। পরে একবার দুজনের ছাড়াছাড়ি হয়েছিল বলে শোনা গিয়েছিল। এরপর আবার দুজন একত্র হন, যা বিয়ে পর্যন্ত গড়ায়। এবার কন্যাসন্তানের জনক-জননী হলেন দুই তারকা।