বাস উল্টে প্রাণ গেল প্রাণ গেল ৩ যাত্রীর


এক মোটরসাইকেল আরোহীকে বাঁচাতে গিয়ে মানিকগঞ্জের মহাসড়কে বাস উল্টে প্রাণ গেল তিন যাত্রীর। দুর্ঘটনায় আরো অন্তত ১৫ বাসযাত্রী আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার বিকেলে ঢাকা-আরিচা মহাসড়কের গিলন্ড এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কুশণ্ডা গ্রামে মিজানুর রহমান (৫০)। আহতদের মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী, আহত ও স্থানীয়রা জানান, বিকেল ৪টার দিকে গিলন্ডের সংযোগ সড়কে একটি মোটরসাইকেল মহাসড়কে প্রবেশ করছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী সাউদিয়া পরিবহনের একটি বাস দ্রুতগতিতে ওই স্থান অতিক্রমকালে মোটরসাইকেলটির সঙ্গে সংঘর্ষ এড়াতে জোরে ব্রেক করে। এতে বাস উল্টে ঘটনাস্থলেই তিনযাত্রী নিহত হন।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। আর মোটরসাইকেল আরোহী অক্ষত অবস্থায় দ্রুত সটকে পড়েন। দুর্ঘটনার পরপরই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুই পাশে সৃষ্টি হয় যানজটের।

এ ব্যাপারে বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) ইয়ামিন উদ দৌল্লা জানান, দুর্ঘটনাকবলিত বাসটি সরিয়ে নেওয়ায় মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। স্বজনরা এলে লাশের পরিচয় নিশ্চিত হয়ে হস্তান্তর করা হবে।