যৌন হেনস্তার অভিযোগকারী দুই নারীর বিরুদ্ধে বিবারের মামলা

মার্কিন যুক্তরাষ্ট্রের খ্যাতনামা গায়ক জাস্টিন বিবার সম্প্রতি দুই নারীর বিরুদ্ধে মানহানির মামলা করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনায় ওই দুই নারীর বিরুদ্ধে তিনি মানহানির মামলা করেছেন বলে জানা গেছে।

ভারতের সংবাদমাধ্যম ফ্রি প্রেস জার্নালের প্রতিবেদনে বলা হয়, ওই দুই নারী বিবারকে ‘দূষিত’ বলে উল্লেখ করেন। এতে দুজনের প্রত্যেকের বিরুদ্ধে ১০ মিলিয়ন মার্কিন ডলারের মানহানির মামলা করেন বিবার। মার্কিন সংবাদমাধ্যম টিএমজেডের বরাত দিয়ে এই তথ্য জানানো হয় প্রতিবেদনে।

মামলার বিবরণে বলা হয়েছে, বিবারের বিরুদ্ধে আনীত অভিযোগগুলো ‘ভয়ানক, বানোয়াট মিথ্যা’, আর তা প্রমাণ করার জন্য গায়কের কাছে তথ্য রয়েছে। দুই অভিযোগকারীর একজন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে লিখেছিলেন, ২০১৪ সালে টেক্সাসের অস্টিনে সাউথওয়েস্ট ফেস্টিভ্যালে বিবার তাঁকে হেনস্তা করেছিলেন।

তবে লাঞ্ছনার ওই ঘটনা ফোর সিজন হোটেলের একটি কক্ষে হয়েছিল বলে ওই নারী দাবি করলেও বিবার কখনোই ওই হোটেলে অবস্থান করেননি। বরং ওই সময়ে বিবার তাঁর সাবেক প্রেমিকা সেলেনা গোমেজের সঙ্গে একটি ভাড়া বাড়িতে ছিলেন। ফক্স নিউজের বরাত দিয়ে এই তথ্য জানানো হয়।

দ্বিতীয় অভিযোগকারী ২৬ বছর বয়সী গায়িকার দাবি, ২০১৫ সালে নিউইয়র্ক শহরে তিনি মেট গালায় অংশ নেওয়ার সময় বিবার দ্বারা লাঞ্ছিত হন।

জাস্টিন বিবার এর আগে যৌন নিপীড়নের দাবি খণ্ডন করতে টুইটারে পোস্ট করেন এবং জানান, অভিযোগগুলো মোকাবিলায় তিনি আইনি পথ অবলম্বন করবেন।