রাজধানীতে রাজউকের উচ্ছেদ অভিযান

rajuk20170111183627

নিয়মিত উচ্ছেদের অংশ হিসেবে বুধবার রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) রাজধানীর মিরপুরের পীরেরবাগ এলাকায় অভিযান চালিয়েছে।

এ সময় অননুমোদিত গেস্টহাউস, রেস্টুরেন্ট, হোটেলসহ বেশ কয়েকটি বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। এছাড়া এসব এলাকার সড়কের পাশে অবৈধ স্থাপনা ভেঙে ফেলা হয়েছে।

রাজউকের সহকারী পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) মো. আতিকুর রহমান জানান, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে মিরপুরের পীরেরবাগ আবাসিকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় চারটি দোকান ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। ডাচ্-বাংলা ব্যাংকের একটি ফাস্ট ট্রাক বুথ সরিয়ে নেওয়ার জন্য ১৫ দিন সময় দেওয়া হয়। এছাড়া কয়েকটি ভবনের সামনের অবৈধ অংশ অপসারণ করা হয়।

তিনি আরো বলেন, মধ্য পীরেরবাগ এলাকার দুটি দোকান ও ‘হান্ডি হাউস’ নামক একটি রেস্টুরেন্ট ভেঙে বন্ধ করে দেওয়া হয়। উত্তর পীরেরবাগ এলাকার নির্মাণরত কয়েকটি ভবনের নকশাবহির্ভূত অবৈধ অংশ ভেঙে ফেলা হয়। এছাড়া রাজউকের অনুমোদন না নিয়ে নির্মাণকাজ শুরু করায় হোল্ডিংয়ের নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়। নকশাবহির্ভূতভাবে ১৯টি দোকান ও একটি ফ্যাক্টরি স্থাপনের দায়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছে।