রায়ের পর দেশের রাজনৈতিক সংকট বাড়েনি, বিএনপির অভ্যন্তরীন সংকটই বরং বেড়েছে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: খালেদা জিয়ার সাজার রায়ের ফলে রাজনৈতিক সংকট ঘণীভূত হবে না বরং বিএনপির অভ্যন্তরীণ সংকট ঘণীভূত হবে। সেটার লক্ষণ আমরা টের পাচ্ছি। রায়ের পর দেশের রাজনৈতিক সংকট বাড়েনি, বিএনপির অভ্যন্তরীন সংকটই বরং বেড়েছে।

শুক্রবার গাজীপুর জেলার ভোগড়ায় বিআরটি প্রকল্পের কাজ পরিদর্শন করেন ওবায়দুল কাদের। এসময় খালেদা জিয়ার সাজার রায় দেশে চলমান রাজনৈতিক সংকট আরও ঘণীভূত করবে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তারেক রহমানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেয়ার বিষয়ে ওবায়দুল কাদের বলেন: নেতৃত্বের জন্য আবারও দুর্নীতিবাজকেই বেছে নিয়েছে বিএনপি। বিএনপির গঠনতন্ত্র থেকে কেন ৭ ধারা তুলে দিয়েছে তা এখন পরিস্কার। দুর্নীতিবাজরা তাদের নেতা হতে বাধা নেই।

মামলায় সরকারের হস্তক্ষেপসহ বিএনপির বিভিন্ন সময়ের বক্তব্যের জবাবে তিনি বলেন: এ মামলা আওয়ামী লীগ সরকার করেনি, সরকারের কোন হস্তক্ষেপও নেই। বেগম জিয়া যদি নিয়মিত হাজিরা দিতেন তবে এ মামলার অনেক আগেই রায় হয়ে যেত।

এখন তিনি নিজেই দেরি করে নির্বাচনকে সামনে রেখে এই পর্যন্ত নিয়ে এসেছেন। এজন্য বেগম জিয়া ও তার আইনজীবীরা দায়ী। তা না হলে মামলাটি ১০ বছর কেন চলবে?