রোনালদোদের লিগে করোনাভাইরাসের হানা

সিরি-আ লিগে গতকাল রবিবার সাম্পদোরিয়ার বিপক্ষে মাঠে নামার কথা ছিল শিরোপা প্রত্যাশী ইন্টার মিলানের। কিন্তু ইতালির উত্তরাঞ্চলে করোনাভাইরাস আতঙ্কে এই ম্যাচটিসহ সিরি-আ লিগের আরো দুটি ম্যাচ বাতিল করা হয়েছে। এই ম্যাচটির পাশাপাশি বাতিল হওয়া অপর ম্যাচদুটো হলো আটালান্টা বনাম সাসোলো ও হেলাস ভেরোনা বনাম কাগলিয়ারির ম্যাচ। ইতোমধ্যেই ভয়াবহ করোনাভাইরাসে ইতালিতে ৭৯ জনের আক্রান্ত হবার খবর পাওয়া গেছে।

ইতালির প্রধানমন্ত্রী গিউসেপ্পে কন্টে শনিবার রাতে ঘোষণা দিয়েছেন যে, উত্তরাঞ্চলীয় দুটি প্রদেশ ভেনেটো ও লম্বার্ডিতে রবিবারের সব ধরনের ক্রীড়া ইভেন্ট বাতিল করা হয়েছে। এ সময় তিনি আরো বলেন, ‘আমি ফুটবল সমর্থকদের প্রতি দুঃখ প্রকাশ করছি। একইসাথে অন্যান্য যে ক্রীড়া ইভেন্টগুলোতে সমর্থকরা উপস্থিত হবার পরিকল্পনা করেছিলেন তাদের প্রতিও দুঃখ জানাচ্ছি। নাগরিকদের বিষয়টি সম্পর্কে দায়িত্ববান হতে হবে।’

তৃতীয় স্থানে থাকা ইন্টার সিরি-আ টেবিলের শীর্ষে থাকা জুভেন্টাসের থেকে ছয় পয়েন্ট পিছিয়ে রয়েছে। সিরি-আ লিগ ছাড়াও ভাইরাস আতঙ্কে শনিবার ৪০টিও বেশি অপেশাদার ও যুব ম্যাচ বাতিল করা হয়েছে। আসোলি ও ক্রিমোনেসের মধ্যকার সিরি-বি ম্যাচটিও একই কারণে বাতিল ঘোষণা করা হয়।