রোনালদো-বেলকে বিক্রি করে দিবে রিয়াল!


ক্রিশ্চিয়ানো রোনালদো ও গ্যারেথ বেলকে বিক্রি করে দিতে পারে রিয়াল মাদ্রিদ। এমনটাই শোনা যাচ্ছে স্প্যানিশ মিডিয়ায়।

সম্প্রতি দেশটির এক রেডিও চ্যানেলে প্রতিবেদনে এমন দাবির পর নড়েচড়ে বসেছে গোটা বিশ্ব।

জানা গেছে, রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেস দীর্ঘদিন ধরেই ব্রাজিলীয় ফরোয়ার্ড নেইমারকে দলে ভেড়ানোর চেষ্টা করছেন। আর তাই প্রয়োজনে রোনালদোকে ছেড়ে দিয়ে হলেও নেইমারকে পেতে চান পেরেস। পাশাপাশি বড় অঙ্কের ট্রান্সফার ফি দিতেও রাজি রিয়াল।

রোনালদোর বদলে যেমন নেইমার, তেমনই গ্যারেথ বেলের বদলে মোহাম্মদ সালাহকে চাইছে রিয়াল। লিভারপুলের কাছে মওসুমের শেষে সে রকম প্রস্তাবও যেতে পারে। আপাতত এই দুই সম্ভাব্য ট্রান্সফার নিয়ে মেতে রয়েছে স্পেনের ফুটবল মহল।

তবে এই ট্রান্সফারের জন্য রিয়াল অপেক্ষা করবে বিশ্বকাপের শেষ পর্যন্ত। কাদেনা এসইআর রেডিয়ো চ্যানেলের ওই অনুষ্ঠানেই ডিসেম্বরে রিয়াল প্রেসিডেন্ট পেরেস বলেছিলেন, ‘রিয়াল মাদ্রিদে থাকলে নেইমারের ব্যালন ডি’ওর জেতা সহজ হবে। বড় প্লেয়ার যা চায়, মাদ্রিদ তা দিয়ে থাকে’ নেইমারের জন্য তাই রোনালদোকেও পিএসজি-তে পাঠিয়ে দিতে রাজি রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় এবার রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ নেইমারের পিএসজিই। তবে নেইমারকে ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফ। তিনি স্পষ্ট জানিয়েছেন, ‘নেইমারের রিয়াল মাদ্রিদে যাওয়া অসম্ভব।’ মওসুমের শুরুতে নেইমারের সঙ্গে এডিনসন কাভানির বিবাদ বাঁধলেও পড়ে তা ঠান্ডা হয়ে গিয়েছে।

কাভানি, এমবাপের সঙ্গে দুর্দান্ত ফরোয়ার্ড ত্রয়ী তৈরি করেছেন নেইমার। ২২ ম্যাচে ২০ গোল, ১৪টি গোলের পাস এসেছে ব্রাজিলিয়ানের পা থেকে।তাছাড়া ২২ কোটি ২০ লক্ষ ইউরোর রেকর্ড ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে বার্সা থেকে নিয়ে গিয়েছে পিএসজি। তাই প্রেসিডেন্ট স্রেফ এক মওসুম রেখেই ছেড়ে দিতে চান না নেইমারকে।

তবে লিভারপুলের সঙ্গে বেলের বদলে সালাহ’র এই দলবদল অনেক বেশি যুক্তিপূর্ণ ফুটবল বিশেষজ্ঞদের কাছে। কুতিনহোকে বার্সেলোনা নেওয়ার পরই পাল্টা হিসেবে রিয়াল সালাহকে নিতে পারে বলে খবর রটে। লিভারপুলের কিংবদন্তি ইয়ান রাশও আশঙ্কায় সালাহ যা ফর্মে তাতে মিশরের এই ফুটবলারের জন্য ঝাঁপাবে রিয়াল।