লঙ্কান লিগ থেকে সরে দাঁড়ালেন গেইল

আর কদিন বাদে মাঠে গড়াচ্ছে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগ। আসরটি মাঠে গড়ানোর আগেই বেশ কয়েকজন ক্রিকেটার নিজেদের সরিয়ে নিয়েছেন। সে তালিকায় এবার যোগ হলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কান তারকা পেসার লাসিথ মালিঙ্গাও।

ইএসপিএনক্রিকইনফোর খবরে জানা গেছে, গেইল-মালিঙ্গা সরে গেলেও আসরে খেলবেন বলে নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

গেইল ক্যান্ডি তাস্কার্সে ও মালিঙ্গা গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল। ক্যান্ডি তাস্কার্সের হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের লিয়াম প্লাংকেটের, তিনিও খেলবেন না। নাম প্রত্যাহার করে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল তাঁর। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলবেন বলে অনিশ্চিত পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজের খেলাও।

এলপিএল থেকে সরে যাওয়া সম্পর্কে মালিঙ্গা বলেন, ‘চলতি বছরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর আমি আর কোনো ক্রিকেট খেলিনি। এ ছাড়া কোনো অনুশীলনও করিনি। গত মাসে যখন প্লেয়ার্স ড্রাফট হয়, তখন ভেবেছিলাম অন্তত তিন সপ্তাহের অনুশীলনে খেলতে পারব। কিন্তু তা হচ্ছে না। তিন দিনের কোয়ারেন্টিনের পর কম সময়ের প্রস্তুতি নিয়ে একজন পেস বোলারের জন্য খেলাটা খুবই কঠিন। এ জন্য আমি না খেলার সিদ্ধান্ত নিয়েছি।’

আগামী ২৬ নভেম্বর শুরু হয়ে আসরটি শেষ হবে ১৬ ডিসেম্বর।