লন্ডনে পৌঁছেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য গতকাল লন্ডনে পৌঁছেছেন। স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি ব্রিটিশ রাজধানীর হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বলে তাঁর প্রেস সচিব জয়নাল আবেদীনের উদ্ধৃতি দিয়ে উপ-প্রেস সচিব এম আবুল কালাম আজাদ জানান।
লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইন বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান।
এর আগে রাষ্ট্রপতি গতকাল সকাল ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে রওনা দেন।
রাষ্ট্রপতি আবদুল হামিদের লন্ডনে মোরফিল্ড চক্ষু হাসপাতাল ও বুপা ক্রমওয়েল হাসপাতালে চিকিৎসা গ্রহণের কথা রয়েছে।
বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, কূটনৈতিক কোরের ডিন ও ভেটিকানের রাষ্ট্রদূত আর্যবিশপ জর্জ কোচারি, যুক্তরাজ্যের হাইকমিশনার এলিসন ব্লেক, মন্ত্রিপরিষদ সচিব এম শফিউল আলম, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব সুরাইয়া বেগম, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক, পররাষ্ট্র সচিব এম শহীদুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ বিভিন্ন সামরিক ও বেসামরিক উচ্চ পর্যায়ের কর্মকর্তাবৃন্দ তাঁকে বিমানবন্দরে বিদায় জানান।
চিকিৎসা শেষে আগামী ২৯ অক্টোবর রাষ্ট্রপতি দেশে ফিরবেন বলে উপ-প্রেস সচিব জানান।
এরআগে রাষ্ট্রপতি আবদুল হামিদ গত এপ্রিলে স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডন গিয়েছিলেন। আবদুল হামিদ দীর্ঘদিন যাবত চোখের গ্লুকমা সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকে লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।