লেডি সুপারস্টার’ নয়নতারার ৩৬তম জন্মদিন

ভারতের দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনে নয়নতারা আলোচিত নাম। বেশ কয়েক বছর ধরে গল্পনির্ভর সিনেমা করে আলোচনায়। এখন ভক্ত ও দর্শক তাঁকে ‘লেডি সুপারস্টার’ বলে ডাকেন। ১৯৮৪ সালের ১৮ নভেম্বর জন্মগ্রহণ করেন তিনি। আজ এ দক্ষিণী তারকার ৩৬তম জন্মদিন। বিশেষ দিনে অসংখ্য ভক্ত-অনুরাগীর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন নয়নতারা।

৩৬তম জন্মদিনে জেনে নিন নয়নতারা সম্পর্কে পাঁচ কম আলোচিত বিষয়—

জন্মনাম ডায়ানা মারিয়াম কুরিয়ান

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, নয়নতারা খ্রিস্টান পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর মূল নাম ডায়ানা মারিয়াম কুরিয়ান। সাথিয়ান আন্তিকাদ পরিচালিত মালয়ালাম ভাষার ‘মানসিনাক্করে’ সিনেমায় অভিষেকের আগে তিনি নাম পাল্টে নয়নতারা রাখেন। পত্রপত্রিকার খবর, ২০১১ সালে চেন্নাইয়ের আর্য সমাজ মন্দিরে তিনি সনাতন ধর্ম গ্রহণ করেন।

চেয়েছিলেন চার্টার্ড একাউন্টেট হতে

মারথোমা কলেজ থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকের পর নয়নতারা চেয়েছিলেন চার্টার্ড একাউন্টেট হতে। কিন্তু জীবনের পরিকল্পনাই বদলে গেল। শুরু করলেন পার্ট-টাইম মডেলিং। পরে সিনেমায় পদার্পণের কথা সবারই জানা।

শাহরুখ খানের বিপরীতে প্রস্তাব ফিরিয়েছিলেন

পত্রপত্রিকার খবর, বলিউডের নির্মাতা রোহিত শেঠির ‘চেন্নাই এক্সপ্রেস’ সিনেমায় একটি ড্যান্স নাম্বারে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন নয়নতারা। এ ছবির নায়ক শাহরুখ খান। যা-ই হোক, নিজের সিনেমায়ও কোনো ড্যান্স নাম্বারে অংশ নেন না নয়নতারা।

সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন না

কোটি ভক্ত থাকা সত্ত্বেও নয়নতারা সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন না। কোনো জনপ্রিয় প্ল্যাটফর্মে তাঁর দেখা মিলবে না। এক সাক্ষাৎকারে নয়নতারা বলেছিলেন, নিজের ব্যক্তিগত কিছু বাইরের দুনিয়ায় প্রকাশ করতে চান না।

সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত দক্ষিণ ভারতীয় অভিনেত্রী

দক্ষিণী চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন সূত্রে খবর, নয়নতারা বর্তমানে এক সিনেমায় ১০ কোটি রুপি পারিশ্রমিক নেন, যা এর আগে কোনো দক্ষিণী অভিনেত্রী পাননি। যদি কোনো সিনেমায় বড় তারকা থাকেন, তবে তিনি পারিশ্রমিক বাড়িয়ে দেন।