শাহরুখ-সানির অভিমান ভাঙল ১৬ বছর পর

দেড় দশকেরও বেশি সময় ধরে মুখ দেখাদেখি বন্ধ ছিল শাহরুখ খান ও সানি দেওলের। দীর্ঘ ১৬ বছর কথা বলেননি তারা।সেই অভিমানের দেয়াল নিজেই ভেঙে দিলেন শাহরুখ।

বলিউডের শক্তিমান এই দুই অভিনেতার মধ্যে রেষারেষি ‘ডর’ ছবির শুটিং থেকে। ‘ডর’-এ শাহরুখের খলচরিত্র নিয়ে পরিচালক যশ চোপড়ার কাছে আপত্তি জানিয়েছিলেন ছবির নায়ক সানি। শুটিং চলাকালেও সানি-শাহরুখের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়। সানিকে শাহরুখের ছুরি মারার দৃশ্যের প্রতিবাদ করে যশ চোপড়াকে সানি বলেছিলেন, একজন কমান্ডোকে কীভাবে এক সাধারণ ছেলে ছুরি মেরে ঘায়েল করতে পারে?

যদিও সানির কোনো কথাতেই পাত্তা দেননি পরিচালক। এ কারণে শুটিং সেটেই রেগে যান সানি। তারপর থেকেই শাহরুখের সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্কের অবনতি ঘটে। সেই বরফ গলতে সময় লাগল ১৬ বছর।

প্রযোজক আলি ও করিম মোরানির কাছ থেকে ১৯৯৩ সালের ছবি ‘দামিনী’র স্বত্ব কেনা ছিল শাহরুখের রেড চিলিজ় এন্টারটেনমেন্টের। সেই ছবিতে অভিনয় করেছিলেন সানি দেওল, মীনাক্ষী শেষাদ্রী, ঋষি কাপুর প্রমুখ।

ছেলে করণ দেওলের সঙ্গে সেই ছবির রিমেক করতে চান সানি, এই খবর পাওয়া মাত্র শাহরুখ নিজে থেকেই ছবির স্বত্ব সানিকে দিয়ে দেন। এর মাধ্যমে দুই অভিনেতার সম্পর্কের বরফ গলে।