এই জয় মুক্তিযুদ্ধের স্বপক্ষের জয়, জননেত্রীর উন্নয়নের জয়

জাতির জনক শেখ মুজিবুর রহমানের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা (দুই-তৃতীয়াংশ আসন) পেয়েছে। বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে ২৯৮টি আসনের মধ্যে এককভাবে ২৫৯টি আসনে জয় পেয়েছে মুক্তিযুদ্ধের নেতৃত্ব দেয়া জনগণের সংগঠন এই দলটি। দলটির বর্তমান প্রধান কাণ্ডারি জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে গ্লোবাল নিউজের পক্ষ থেকে অভিনন্দন।

গত দুই মেয়াদে সরকার পরিচালনার মহান দায়িত্ব সূচারুভাবে পালনের জন্য এবারের নির্বাচনে আওয়ামী লীগ ও তার জোটের পক্ষে সত্তরের নির্বাচনের মতো গণজোয়ার সৃষ্টি হয়েছিল বলে বিভিন্ন আন্তজার্তিক সংস্থার জরিপ ও গণমাধ্যম প্রতিবেদনে জাতি আগেই জানতে পেরেছিল। ৩০ ডিসেম্বরের নির্বাচন ছিল সেই প্রেক্ষাপটের বাস্তব প্রতিফলন মাত্র।

অন্যদিকে সীমাহীন দূর্নীতি, আগুন সন্ত্রাস আর জঙ্গিবাদের ধ্বজাধারীদের জোটকে জাতি ঘৃণাভরে প্রত্যাখান করেছে এই নির্বাচনে। স্বাধীনতা বিরোধী ও পাকিস্তানি প্রেতাত্মা জামায়াত-বিএনপি জোটকে জনগণ রাষ্ট্রীয় কোনো দায়িত্বে যে আর দেখতে চায় না, এই নির্বাচন তার প্রমাণ।

ক্ষমতায় থেকে দেশের সম্পদের সুষ্ঠু ব্যবহার করে স্বাধীন জাতি হিসেবে যে এগিয়ে যাওয়া যায়, তা দেখিয়ে দিয়েছেন জননেত্রী ও পরপর তিনবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিজ অর্থে পদ্মাসেতু, রাজধানীর ব্যাপক অবকাঠামো উন্নয়ন, সমুদ্রজয়, মানবিক বিবেচনায় রোহিঙ্গাদের আশ্রয়সহ নানা কৃতিত্ব তাকে নিয়ে গেছে এক সীমাহীন উচ্চতায়। যার প্রমাণ মিলেছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রভাবশালী নেতা ও রাষ্ট্রপ্রধানের স্বীকৃতির মাধ্যমে। দেশ ও জনতার শেষ এবং একমাত্র আশ্রয় হিসেবে শেখ হাসিনা ছাড়া আর কারো নাম মনে করা যায় না এই বাংলাদেশে।

আবারও এই জয়ের জন্য অভিনন্দন। উন্নয়নের ধারা অব্যাহত থাকুক, দেশ পৌঁছে যাক সীমাহীন উচ্চতায়। গড়ে উঠুক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। জননেত্রী শেখ হাসিনা দীর্ঘজীবী হউন।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

 

কে, এম, এন মঞ্জুরুল হক লাবলু
প্রধান সম্পাদক
গ্লোবাল নিউজ