সম্রাট ও আরমানকে যুবলীগ থেকে বহিষ্কার


ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে বহিষ্কার করেছে সংগঠনটির কার্যনির্বাহী কমিটি।

যুবলীগের গণমাধ‌্যম শাখার সমন্বয়ক মনিরুল ইসলাম হাওলাদার রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ‌্যেষ্ঠ সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানিয়েছেন, চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের ধারাবাহিকতায় সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করা হয়েছে।

যুবলীগের বেশ কয়েকজন নেতার কর্মকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভ প্রকাশের পর গত ১৮ সেপ্টেম্বর রাজধানীতে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। ওই দিন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করা হয়। ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতনে নিজের অফিস থেকে গ্রেপ্তার করা হয় যুবলীগ নেতা জি কে শামীমকে। যুবলীগের এই দুই নেতাকে গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ, মাদক ও আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়। ক্যাসিনোর সঙ্গে সংশ্লিষ্টদের মধ‌্যে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের নামও উঠে আসে।