সুপার কাপে বার্সাকে ফেভারিট মানছেন না কোম্যান

চলতি মৌসুমের শুরুটা বাজেভাবে শুরু করেছে বার্সেলোনা। বর্তমানে লা লিগায় কিছুটা ছন্দে থাকলেও স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনাকে ফেভারিট মানছেন না দলটির কোচ রোনাল্ড কোম্যান।

আজ বুধবার বাংলাদেশ সময় দিবাগত রাতে রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হবে বার্সা। মূল লড়াইয়ের আগে সংবাদ সম্মেলনে বার্সা কোচ জানালেন, সুপার কাপে চার দলেরই অবস্থানই সমানে-সমান। নিজেদের ফেভারটি মানছেন না।

বার্সেলোনার ওয়েবসাইটে দেওয়া প্রতিবেদন অনুযায়ী বার্সা কোচ বলেন, ‘আমার মনে হয় না (বার্সেলোনা ফেভারিট)। এটা কোনো দলের সাম্প্রতিক ফর্মের ওপর নির্ভর করে না। লা লিগায় রিয়াল সোসিয়েদাদ ভালোভাবে শুরু করেছে। তাদের কিছু ম্যাচ আমি দেখেছি। তাদের লিগের সেরা দলগুলোর একটি মনে হয় আমার।’

অবশ্য এর আগে প্রথম দেখায় সোসিয়েদাদতে হারিয়েছিল বার্সা। তবুও নিজেদের এগিয়ে রাখছেন না ডাচ কোচ। তিনি বলেন, ‘আমার মতে সুপার কাপ জয়ের প্রশ্নে কোনো পরিষ্কার ফেভারিট নই। অংশ নেওয়া চার দলেরই শিরোপা জয়ের জন্য যথাসাধ্য চেষ্টা করার মানসিকতা আছে। সব দলেরই সুযোগ আছে।’

গত বছর থেকে চার দল নিয়ে হচ্ছে স্প্যানিশ সুপার কাপ। আগের আসরের চ্যাম্পিয়ান হয়েছিল রিয়াল মাদ্রিদ। এবার শেষ চারের লড়াইয়ে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে।