সুস্থ আছেন ব্রায়ান লারা


ভারতীয় টিভি চ্যানেল স্টার স্পোর্টসে বিশ্বকাপ ধারাভাষ্য করতে ভারতে গিয়েছিলেন ব্রায়ান লারা। আর সেখানে হঠাৎ বুকের ব্যথা বাড়ে এই ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তির। বিশ্বকাপ নিয়ে যখন বিভিন্ন ধরনের হিসেব চলছিল তখন এমন খবর কিছুটা শোক ছড়ায় ক্রিকেট মহলে। বুকের ব্যথার কারণে সাবেক এই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যানকে ভর্তি করা হয়েছিল মুম্বাইয়ের গ্লোবাল হাসপাতালে। ভর্তির কয়েক ঘণ্টা পরই হাসপাতল থেকে জানানো হয় বিপদ কেটে গেছে। এবার ব্রায়ান লারা নিজেই এক অডিও বার্তায় নিজের সুস্থতার কথা জানালেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ওই অডিও প্রকাশ করা। যেখানে লারা নিজেই তার সুস্থতা সম্পর্কে ভক্তদের সুসংবাদ দিয়েছেন।

এই অডিও বার্তায় লারা বলেন, আমি জানি সকলেই এই ঘটনায় খুব চিন্তিত। আমার ধারণা, আজ (গতকাল) সকালে আমি জিমে একটু বেশিই সময় দিয়ে ফেলেছিলাম, তাই বুকে ব্যথা বোধ করি। হাসপাতালের বেডে শুয়ে প্রয়োজনীয় সব রকম স্বাস্থ্য পরীক্ষা করাতে করাতে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার খেলা দেখছি। আশা করছি, অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে রুখে দিতে পারবে।

ওয়েস্ট ইন্ডিয়ান এই খেলোয়াড় সর্বপ্রথম টেস্ট ম্যাচে এক ইনিংসে চার শত রান করার রেকর্ড গড়েন। এখন পর্যন্ত তার সে রেকর্ড কেউ ছুঁতে পারেননি। ১৩১ ম্যাচ খেলা এই ব্যাটসম্যানের গড়টাও ঈর্ষণীয়। ৫২.৮৯ গড় নিয়ে করেছেন ১১৯৫৩ রান।