সৌরভকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের চিঠি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মাঠে গড়াতে বেশি দেরি নেই। আর দুদিন পরেই মাঠে গড়াবে বিশ্বের জমজমাট টি-টোয়েন্টির আসর।

এ মুহূর্তে ওয়ানডে সিরিজ খেলছেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা। আজ বুধবার সিরিজের শেষ ওয়ানডে খেলে আইপিএল খেলতে দুবাইয়ে উড়াল দেবেন দুই দলের ক্রিকেটাররা। আরব আমিরাতে গিয়ে ছয় দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাঁদের। তাহলে দলের প্রথম ম্যাচ মিস করবেন ক্রিকেটাররা। তাই বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলীর কাছে কোয়ারেন্টিনের মেয়াদ কমানোর অনুরোধ করে চিঠি পাঠিয়েছেন ইংলিশ ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। এমনটাই জানিয়েছে ভারতের বিভিন্ন সংবাদমাধ্যম।

ম্যানচেস্টার থেকে দুবাইয়ের বিমান ধরবেন অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ২১ ক্রিকেটার। আগামীকাল দুবাইতে পৌঁছাবেন তাঁরা। আইপিএল গড়াবে ১৯ সেপ্টেম্বর। তাহলে ছয় দিন কোয়ারেন্টিনে থেকে ২৩ সেপ্টেম্বর ফিরতে পারবেন তাঁরা।

এতে সমস্যায় পড়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। সেই সমস্যা মেটাতে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটাররা কোয়ারেন্টিনের মেয়াদ কমানোর চিঠি পাঠিয়েছেন সৌরভকে। তাতে অনুরোধ করেছেন, কোয়ারেন্টিনের মেয়াদ অর্ধেক করে তিন দিনে নামিয়ে আনতে।

এ মুহূর্তে দুবাইয়েই আছেন সৌরভ। ভারতীয় সংবাদ সংস্থার কাছে আইপিএল আয়োজনের সঙ্গে যুক্ত এক কর্তা বলেছেন, ‘হ্যাঁ, বোর্ড সভাপতির কাছে এই মর্মে এসেছে অনুরোধ। একজন লিখলেও এর সঙ্গে জড়িত আইপিএলে অংশ নিতে চলা সমস্ত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারই। ক্রিকেটাররা মনে করছে যে তারা জৈব সুরক্ষা বলয়েই ছিল। তারা ইংল্যান্ডের বায়ো বাবল থেকে দুবাইয়ের বায়ো বাবলে আসছে। আর ইংল্যান্ডে নিয়মিত তাদের কোভিড টেস্টও হয়েছে।’

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের প্রথম দিকে না পেলে সব দলেরই সমস্যা। ব্যতিক্রম একমাত্র কলকাতা নাইট রাইডার্স। কারণ, কেকেআরের প্রথম ম্যাচ ২৩ তারিখ। টম ব্যান্টন, ইয়াং মরগান ও প্যাট কামিন্সরা যদি ছয় দিনও কোয়ারেন্টিনে থাকেন, তা হলেও সেই ম্যাচে খেলতে সমস্যা হবে না।