স্যামসাংয়ের ‘গ্যালাক্সি নোট ৯’ আসছে আগামী মাসে


স্যামসাংয়ের গ্যালাক্সি নোট ৮ বেশ কিছুদিন আগেই বাজারে এসেছে। সেটি বাজারে আসার পর থেকেই নতুন নোট ৯ নিয়ে কাজ শুরু করে স্যামসাং। এবার সময় এসেছে সেই সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন নোট ৯ ফ্যাবলেট বাজারে আনার। স্মার্টফোনের চেয়ে বড় কিন্তু ট্যাবলেটের চেয়ে ছোট এই ফ্যাবলেটের একটি আলাদা বাজার রয়েছে, যা স্যামসাংয়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সম্প্রতি সেই গ্যালাক্সি নোট ৯-এর টিজার ভিডিও প্রকাশ করেছে স্যামসাং। ব্যাটারি, স্টোরেজ এবং গতির দিক থেকে উন্নত কার্যক্ষমতার ইঙ্গিত দেওয়া হয়েছে ভিডিওগুলোতে।

নিউ ইয়র্কের ব্রুকলিনে ৯ আগস্ট এক অনুষ্ঠানের মাধ্যমে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি তাদের সর্বাধুনিক ফিচারসমৃদ্ধ নোট ৯ জনসম্মুখে উন্মোচন করবে।

জানা গেছে, ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং ৫১২ গিগাবাইট স্টোরেজের সঙ্গে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ বা এক্সিনস ৯৮১০ চিপসেট ব্যবহার থাকতে পারে নতুন গ্যালাক্সি নোট ৯ ডিভাইসে।

ডিভাইসটি আনার আগেই ভিডিও ক্লিপসের মাধ্যমে অনুষ্ঠানটির প্রচারণা চালিয়েছে স্যামসাং। তিনটি পৃথক ভিডিওতে গ্রাহক প্রতিদিন স্মার্টফোন ব্যবহারে যে সমস্যাগুলোর সম্মুখীন হন তা তুলে ধরা হয়েছে।

স্যামসাং বলছে, স্মার্টফোনটির বাইরে ও ভেতরে আমূল পরিবর্তন করা হয়েছে। যা স্মার্টফোনের ক্ষমতা, কার্যকরিতা এবং গতি বাড়াবে। এই পরিবর্তনগুলো নতুন ফ্ল্যাগশিপকে এযাবতকালের সবচেয়ে শক্তিশালী ডিভাইসে পরিণত করেছে এবং কাজের ব্যবস্থাপনা, খেলা এবং অন্যান্য সব কিছু করতে গ্রাহকের এই একটি মাত্র ডিভাইসের দরকার হবে বলেও দাবি প্রতিষ্ঠানটির।