হাজারও কণ্ঠে বর্ষবরণে যোগ দিলেন ভুটানের প্রধানমন্ত্রী


হাজারও কণ্ঠে বর্ষবরণে যোগ দিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেয়ারিং ও জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমিন চৌধুরী। রোববার (১৪ এপ্রিল) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেন ভুটানের প্রধানমন্ত্রী। এসময়ে তিনি বাংলা ভাষায় সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলা নববর্ষকে বরণ করে নিতে চ্যানেল আই ও সুরের ধারা ১৪ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র প্রাঙ্গণে ৮ম বারের আয়োজন করেছে বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘লিভার আয়ুশ হাজরও কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’। এদিন প্রভাতের প্রথম থেকে অনুষ্ঠানটি শুরু হবে। নেতৃত্বে দিবেন রেজওয়ানা চৌধুরী।

এবারের মেলায় ভুটানের প্রধানমন্ত্রী লোতে শেরিং সস্ত্রীক উপস্থিত থাকবেন। তিনি পড়ালেখা করেছেন ময়মনসিংহ ও বঙ্গবন্ধু মেডিকেল কলেজ থেকে। তিনি বাংলা বলতে পুরোপুরি পারেন এবং বোঝেন। প্রতি বছরই বর্ষবরণ উৎসবের একটা প্রতিপাদ্য থাকে। এবারের প্রতিপাদ্য ‘লোকজ সুরে বাংলা গান’। বর্ষবরণ উৎসবে থাকবে দেশের জনপ্রিয় নবীন ও প্রবীণ শিল্পীদের পরিবেশনার পাশাপাশি চ্যানেল আই সেরাকণ্ঠ, ক্ষুদেগানরাজ, গানের রাজা ও বাংলার গানের শিল্পীরা।

নৃত্য পরিবেশন করবেন চ্যানেল আই সেরা নাচিয়ের শিল্পীরা। আরো পরিবেশিত হবে একদল তরুণীর অংশগ্রহণে ফ্যাশন শো ও মঙ্গল শোভাযাত্রা। মেলার স্টলগুলো শোভা পাবে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান, বৈশাখের হরেক রকম পণ্য সামগ্রী। আরো থাকবে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজসপত্র, বেত, কাঁথা, পিতল, পাট-পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানা পণ্য সামগ্রী।

বর্ষবরণ উৎসব বিকেল ২টা পর্যন্ত চ্যানেল আই সরাসরি সম্প্রচার করবে। পরিচালনা করবেন আমীরুল ইসলাম ও শহিদুল আলম সাচ্চু।