হাফিজ কাজটা ঠিক করেনি : শোয়েব আখতার

মোহাম্মদ হাফিজ সোশ্যাল সাইটে নিজের দ্বিতীয় করোনা টেস্টের ফলাফল প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে লজ্জায় ফেলে দিয়েছেন। হাফিজের করোনা পরীক্ষার ফল নিয়ে রীতিমতো নাটক চলেছে পাকিস্তানে। প্রথমে পিসিবির করোনা পরীক্ষায় হাফিজসহ ১০ ক্রিকেটারের সংক্রমণ ধরা পড়েছিল। নিজের দায়িত্বে করোনা পরীক্ষা করিয়ে এর পর বোমা ফাটান হাফিজ। তিনি টুইটে জানান যে, তার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে!

সাবেক পাকিস্তানি পেসার শোয়েব আখতার মনে করেন, এভাবে নিজের টুইটারে করোনা পরীক্ষার ফল প্রকাশ করা উচিত হয়নি। দ্বিতীয় পরীক্ষার ফল নেগেটিভ আসার পর হাফিজের উচিত ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলা। এদিকে হাফিজ দাবি করেছেন, তিনি পিসিবির সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়ে টুইট করেছেন। এরপর তারসহ বাকি ক্রিকেটারদের তৃতীয় দফায় করোনা টেস্ট করায় পিসিবি। তাতে আবারও নেগেটিভ আসে হাফিজের রিপোর্ট। এরপরেও তিনি আজ দলের সঙ্গে ইংল্যান্ড যেতে পারেননি।

এ বিষয়ে নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেছেন, ‘পিসিবির পুরো ব্যাপারটাই আগোছালো ছিল। সবেমাত্র ক্রিকেটারদের টেস্ট শুরু হয়েছে, অনেকে পজিটিভ ধরা পড়ছে। করোনাভাইরাসে সবচেয়ে খারাপ অবস্থা লাহোরের, তার পর করাচি। আমি নিশ্চিত যে টেস্ট করিয়ে গেলে আরও পজিটিভ ফল আসবে। যাই হোক, হাফিজের প্রতি আমার পরামর্শ হতো যে, তুমি চাইলে আবার টেস্ট করাও তবে টুইটারে ফলাফল প্রকাশ উচিত হয়নি। ওর উচিত ছিল বোর্ডের সঙ্গে আলোচনা করা। বোর্ডের সঙ্গে সম্পর্ক খারাপ করে ও ঠিক করেনি। পাকিস্তানের কাছে ইংল্যান্ড সফর গুরুত্বপূর্ণ। টেস্ট সিরিজ জেতার জন্য আমাদের শক্তিশালী দল পাঠানো দরকার।’