১৬ বছর বয়সে ২০ কোটি টাকার লটারি, নেশা কেড়ে নিল সব

যুক্তরাজ্যে ২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে লটারির জ্যাকপট জিতেছিলেন ক্যালি রোগার্স। ১, ২ লাখ নয়! ১৮ লাখ পাউন্ডের লটারি জিতেছিলেন তিনি। বাংলাদেশি টাকায় যা প্রায় ২০ কোটি টাকা। ব্রিটেনের কনিষ্ঠতম জ্যাকপটজয়ী ছিলেন তিনি। কিন্তু জ্যাকপট জেতার ২ দশকের মধ্যেই সব হারিয়েছেন তিনি। এখন অন্যের সাহায্যে দিন কাটাচ্ছেন একসময়ের এ কোটিপতি! তবে কীভাবে এত অল্প সময়ে ২০ কোটি টাকার মালিক সব হারিয়ে ফেললেন?

ক্যালি রোগার্স লটারি পাওয়ার সময় পালিত মা-বাবার সঙ্গে ইংল্যান্ডের কামব্রিয়ায় থাকতেন। জ্যাকপট পাওয়ার কয়েক দিনের মধ্যেই নিকি লসন নামে এক ব্যক্তির সঙ্গে তাঁর পরিচয় হয়। তার পরই দু’জনে ১ লাখ ৮০ হাজার পাউন্ডের একটি বাড়ি কিনে থাকতে শুরু করেন। নিকিকে বিয়ে করেন ক্যালি। তাঁদের দু’টি সন্তানও হয়। কিন্তু মাত্র ৫ বছরের মধ্যেই তাঁদের সম্পর্কে চিড় ধরে। ক্যালি একবার আত্মহত্যার চেষ্টাও করেছিলেন।

আত্মহত্যার চেষ্টা করায় দুই সন্তানকে তাঁর কাছ থেকে দূরে সরিয়ে নিয়ে যাওয়া হয়। মানসিক ভাবে অত্যন্ত ভেঙে পড়েছিলেন তিনি। শুধুমাত্র নাকি নিজের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য এর পর ১৭ হাজার পাউন্ড খরচ করে স্তনের অস্ত্রোপচার করান ক্যালি।

kalerkantho

এর পর আস্তে আস্তে আরো বিলাসিতায় গা ভাসিয়ে দিতে থাকেন তিনি। পার্টি, মাদকের নেশা গ্রাস করে তাঁকে। তার উপর সুবিধাবাদী কিছু বন্ধু তো ছিলই। রীতিমতো টাকা ওড়াতে শুরু করেছিলেন তিনি। ক্যালি নিজেই জানান, তিনি আড়াই লাখ পাউন্ড খরচ করেন শুধুমাত্র নেশা করে। যখন তখন বন্ধুবান্ধবদের আবদার মেটাতে মোটা টাকা খরচ করতেন। এর পাশাপাশি নিজের জন্য বড় অঙ্কের খরচ তো রয়েইছে।

তাঁর জামাকাপড়ের সংগ্রহ দেখলে তাক লেগে যাবে। ৩ লাখ পাউন্ডের ডিজাইনার জামা রয়েছে তাঁর আলমারিতে। এক সময় এমন জীবন কাটানো ক্যালি এখন জীবনধারণের জন্য নির্ভরশীল প্রতিবেশী, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের উপর।