২০ দলের বৈঠক যোগ দেবেন না পার্থ


আগামীকাল সোমবার ২০ দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি। বৈঠকে ২০ দলীয় জোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া বাংলাদেশ জাতীয় পার্টির(বিজেপি) সভাপতি ব্যারিস্টার আন্দালিভ রহমান পার্থকে আমন্ত্রণ জানানো হয়েছে। তবে বৈঠকে যোগ দেবেন না বলে জানিয়েছেন পার্থ।

বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, জোটের শরিকদের ক্ষোভ প্রশমনে এ বৈঠক ডাকা হয়েছে। বৈঠকে বিজেপির সভাপতি আন্দালিভ রহমান পার্থকে আমন্ত্রণ জানানোর বিষয়টি নিশ্চিত করেছেন লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

সূত্র আরো জানায়, গতকাল শনিবার রাতে গুলশান কার্যালয় থেকে আন্দালিভ রহমান পার্থকে ফোন করে বৈঠকে আমন্ত্রণ জানানো হয়। তবে বৈঠকে যোগ না দেয়ার কথা জানান বিজেপি সভাপতি পার্থ।

এ বিষয়ে পার্থ গণমাধ্যমকে বলেন, ২০-দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে। তবে আমি ওই বৈঠকে অংশগ্রহণ করব না।

বৈঠকের বিষয়ে আরো জানা গেছে, চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে বিজেপির জোট ত্যাগ এবং আরেক শরিক লেবার পার্টির বিএনপিকে দেওয়া আলটিমেটামসহ সার্বিক বিষয় নিয়ে বৈঠকে আলোচনা করা হবে। এ ছাড়াও বৈঠকে জোট সংস্কারেরও প্রস্তাব তোলা হতে পারে। জোটের আকার কমিয়ে আনার বিষয়ে আলোচনা হতে পারে।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি ২০-দলীয় জোটের সর্বশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর সেটি ছিল জোটের দ্বিতীয় বৈঠক। দীর্ঘদিন ধরে বৈঠক না ডাকায় জোটের বাধন হালকা হয়ে গেছে বলে মনে করছেন নেতারা।