৫ মিনিট চার্জেই ইউটিউব চলবে দেড় ঘন্টা!

এফ সিরিজের নতুন স্মার্টফোন এফ১৭ প্রো নিয়ে এলো অপো। আর এই নতুন ফোনের ডিভাইসটিতেই রয়েছে মূল চমক। ফোনটির ব্যাটারিতে মাত্র ৫ মিনিট চার্জ দিয়ে ইউটিউব দেখা যাবে ১.৭ ঘণ্টা। এমনকি ওই চার্জ দিয়ে কথা বলা যাবে ৪ ঘণ্টা অথবা দুই ঘণ্টা ব্রাউজ করা যাবে ইনস্টাগ্রাম।

এফ১৭ প্রো ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি। চার হাজার এমএএইচ ব্যাটারি সক্ষমতার ফোনটি সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র ১ ঘণ্টা।

ডিভাইসটিতে ২৪০০ বাই ১০৮০ পিক্সেল রেজ্যুলেশনের সুপার অ্যামোলেড ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লে থাকছে। ফটো ও ভিডিওগ্রাফিতে উন্নত অভিজ্ঞতা দিতে রয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে থাকছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং ডেপথ ক্যামেরা। সেলফির জন্য ডিসপ্লেতে ডুয়াল পাঞ্চ-হোল হিসেবে রয়েছে ১৬ এবং ২ মেগাপিক্সেলের ডুয়াল ক্যামেরা।

এফ১৭ প্রো’তে অপারেটিং সিস্টেম দেয়া হয়েছে অ্যানড্রয়েড ১০। শক্তিশালী মিডিয়াটেক হেলিও পি৯৫ প্রসেসর, পাওয়ারভিআর জিএম৯৪৪৬ জিপিইউ এবং ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ নিশ্চিত করবে শক্তিশালী পারফরম্যান্স।

তবে ফোনটি কবে নাগাদ বাজারে আসবে তা জানা যায়নি।