৭০ কোটি রুপি আয়কর দিলেন অমিতাভ


২০১৮-১৯ অর্থবছরে ৭০ কোটি রুপি আয়কর দিয়েছেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। বর্ষীয়ান এই অভিনেতার মুখপাত্র বলেছেন, ‘২০১৮-১৯ অর্থবছরে ৭০ কোটি রুপি আয়কর দিয়েছেন মিস্টার বচ্চন।’

কিছুদিন আগে ভারতের বিহারের মুজাফ্ফরপুরের দুই হাজার ৮৪ জন কৃষকের ঋণ পরিশোধ করেছিলেন অমিতাভ বচ্চন। গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ালা সন্ত্রাসী হামলায় নিহত জওয়ানদের প্রত্যেক পরিবারকে ১০ লাখ রুপি করে অনুদান দেন বিগ বি।

বিগ বচ্চনকে সর্বশেষ ‘বদলা’ সিনেমায় দেখা গেছে। এই ছবির বেশিরভাগ শুটিং হয় স্কটল্যান্ডের গ্লাসগোতে। একাধিক বলিউড-হলিউড সিনেমার সঙ্গে তুমুল প্রতিযোগিতা সত্ত্বেও ভারত ও আন্তর্জাতিক বক্স অফিসে ভালো আয় করছে এ ছবি।

রোমাঞ্চকর কাহিনী অবলম্বনে নির্মিত স্পেনীয় সিনেমা ‘ইনভিজিবল গেস্ট’, সেটিরই রিমেক সুজয় ঘোষ পরিচালিত ‘বদলা’। অপরাধ ও প্রতিশোধের গল্প নিয়েই এ সিনেমা। কেন্দ্রীয় চরিত্রে অমিতাভের সঙ্গে ছিলেন তাপসী পান্নু। এতে আরো অভিনয় করেছেন অমৃতা সিং, টনি লুক, মানব কৌল ও তানভির ঘানি। ছবিটি প্রযোজনা করেছে রেড চিলিস এন্টারটেইনমেন্ট ও আজুরি এন্টারটেইনমেন্ট।

‘বদলা’ নয়না শেঠিকে নিয়ে আবর্তিত, যে চরিত্রে অভিনয় করেছেন তাপসী পান্নু। নয়না খুনের দায়ে অভিযুক্ত। তাঁর শেষ আশ্রয়স্থল বাদল গুপ্ত, যে চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। ৪০ বছরের ক্যারিয়ারে যিনি কোনো দিন হারেননি। তাঁর বিশ্বাস, নয়না খুন করেননি। তবে এই যাত্রায় সত্য উন্মোচন করার জন্য তাঁর হাতে সময় মাত্র তিন ঘণ্টা!

বিগ বচ্চনকে আগামীতে ধর্ম প্রডাকশনস ও ফক্স স্টুডিও প্রযোজিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে দেখা যাবে। চলতি বছরের ক্রিসমাসে মুক্তি পাবে এ ছবি। এতে প্রধান চরিত্রে রয়েছেন রণবীর কাপুর, আলিয়া ভাট ও নাগার্জুন। এ ছাড়া তামিল সিনেমায় অভিষেক হচ্ছে অমিতাভের।