ফেসবুক পাগল? চলে যান ফেসবুক ভিলেজে!

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক প্রতিদিন নিত্য নতুন ফিচার নিয়ে এসে চমকে দেওয়ার চেষ্টা করে। আর সে চমকের তালিকা আরও বাড়াতে এবার রীতিমতো ফেসবুক ভিলেজ তৈরি করতে চলেছে প্রতিষ্ঠানটি। যাদের ফেসবুক নিয়ে পাগলামি রয়েছে, তারা চাইলে চলে যেতে পারবেন এ ফেসবুক ভিলেজে।

এবার নতুন কোনো ফিচার নয় বরং আস্ত একটা গ্রাম তৈরি করতে যাচ্ছে ফেসবুক। চমকে গেলেন নিশ্চয়? ভাবছেন, ফেসবুক ইউজারদের জন্য গ্রাম! ভার্চুয়ালে নিজেদের আলাদা জগৎ তৈরি করার জন্যই এই উদ্যোগ নেওয়া হচ্ছে। এর নাম দেওয়া হয়েছে ‘ফেসবুকে ভিলেজ’। মার্কিন যুক্তরাষ্ট্রের মেনলো পার্কসংলগ্ন স্থানে এই গ্রাম গড়ে উঠবে।

ফেসবুকের এই শহরে থাকবে বাসস্থান, দোকানপাট, ফার্মেসি, হোটেলে এবং ফেসবুকের কর্পোরেট অফিস। এজন্য ইতোমধ্যে ফেসবুক জমিও কিনেছে। ফেসবুক কমিউনিটি পেজে বলা হয়েছে, আমাদের ভিশন হলো একটি ফেসবুক কমিউনিটি তৈরি করা, যেখানে ফেসবুক প্রেমীরা একসঙ্গে সহাবস্থান করবে।

গত দুই বছর ধরে ফেসবুক এই প্রকল্প নিয়ে কাজ করছে। ফেসবুকের চায় ২০২১ সাল নাগাদ এই শহর বাস্তবে রূপ নেবে। ফেসবুকের শহরে ১৫ শ বাড়ি ঘর গড়ে উঠবে। এর মধ্যে ১৫ শতাংশ বাড়ি ঘর মিলবে অনেক কম দামে। এসব বাড়িতে ফেসবুক কর্মীরা এক অপরের সঙ্গে সংযু্ক্ত থাকবে।

Facebook

Get the Facebook Likebox Slider Pro for WordPress