বিশ্ব একাদশে খেলে তামিম পাবেন ৮০ লাখ টাকা

লাহারে ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর বড় কোনো দল আর পাকিস্তান সফর করেনি। তবে হাল ছাড়েনি পিসিবিও।
এরই ধারাবাহিকতায় এবার বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলতে গেছেন এক ঝাঁক তারকা ক্রিকেটার। যা দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে সবচেয়ে বড় সার্থকতা হিসেবে দেখছেন বিশেষজ্ঞমহল।

এজন্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে আয়োজনে কোনো কমতি করছে না পাকিস্তানের ক্রিকেট বোর্ড। নিরাপত্তা থেকে শুরু করে মোটা অঙ্কের অর্থ ঢালছে পিসিবি। এজন্য এই সিরিজে ২.৫ থেকে ৩ মিলিয়ন মার্কিন ডলার খরচ করছে তারা!

সিরিজে বিশ্ব একাদশে দক্ষিণ আফ্রিকার বর্তমান অধিনায়ক ফাফ ডু প্লেসিসের নেতৃত্বে রয়েছেন বেশ কয়েকজন বর্তমান ও সাবেক তারকা। তারা হলেন বাংলাদেশের তামিম ইকবাল, ড্যারেন স্যামি, হাশিম আমলা, জর্জ বেইলি, থিসারা পেরেরা, ডেভিড মিলার ও পল কলিংউডের মতো তারকারা।

ক্রিকেটের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর খবরে বলা হচ্ছে, বিশ্ব একাদশের হয়ে অংশ নেওয়া এসব ক্রিকেটাররা কে কত টাকা পারিশ্রমিক পাবেন তা প্রকাশ করেনি পিসিবি। তবে ধারণা করা হচ্ছে স্কোয়াডে থাকা প্রত্যেকে এক লাখ মার্কিন ডলার করে পাবেন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮০ লাখ টাকা। তবে এখানে লজিস্টিক কিছু খরচ জড়িত আছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

Facebook

Get the Facebook Likebox Slider Pro for WordPress