নাসিরের বাদ পড়ার নেপথ্যে…

জাতীয় দলের তারকা ক্রিকেটারদের মধ্যে একজন নাসির হোসেন। ব্যাটে-বলে সমান নৈপুণ্য দেখিয়ে পেয়েছিলেন দ্য ফিনিশারের তকমাও।
কিন্তু সময়ের ব্যবধানে দল থেকে ব্রাত্য ছিলেন দীর্ঘদিন।

তবে ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে দলে ফেরার বিষয়টি অনেকটা গণদাবীতে পরিণত করেন নাসির। যার ফলশ্রুতিতে ডাক পেয়েছিলেন ঘরের মাঠের অস্ট্রেলিয়া সিরিজে। কিন্তু দুই টেস্টে খেলেই আবারও বাদ তিনি।

গত সোমবার ঘোষিত দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াডে জায়গা হয়নি নাসিরের। দলে না থাকার কারণটাও ব্যাখ্যা করেছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। বললেন, বাউন্সি পিচে দলের ভারসাম্যের জন্য যে পরিকল্পনা প্রয়োজন, কেবল সেখানেই খানিকটা পিছিয়ে পড়েছেন নাসির। ‘প্রত্যেকটা হোম এবং অ্যাওয়ে সিরিজে কন্ডিশনের জন্য কম্বিনেশনের আলাদা আলাদা পরিকল্পনা থাকে। ঘরের মাঠের কন্ডিশন বিবেচনায় তাকে অস্ট্রেলিয়া সিরিজে রাখা হয়েছিল। সাউথ আফ্রিকার বাউন্সি কন্ডিশনে ভারসাম্য রক্ষার জন্যেই তাকে দলের বাইরে রাখা হয়েছে।

এদিকে অস্ট্রেলিয়া সিরিজে না থাকলেও বাউন্সি উইকেট বিবেচনায় দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরেছেন আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। বাউন্সি উইকেট বিবেচনা দলে নেওয়া হয়েছে পাঁচ পেসার। তারা হলেন- মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়। আর স্পিন আক্রমণে আছেন মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। বাউন্সি উইকেটে ভালো খেলার রেকর্ড দলে ফিরিছেন ।

Facebook

Get the Facebook Likebox Slider Pro for WordPress