ওয়াসিম আকরামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি!

120140akram_kalerkantho_pic
কিংবদন্তি পাকিস্তানী পেসার ও সাবেক অধিনায়ক ওয়াসিম আকরামের বিরুদ্বে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে সে দেশের একটি আদালত। তবে এই পরোয়ানা জামিনযোগ্য।

আরও আশ্চর্যের বিষয় হলো, সড়ক দুর্ঘটনার বিষয়ে মামলাটি তিনি নিজেই দায়ের করেছিলেন একজন অবসরপ্রাপ্ত মেজরের বিরুদ্ধে। গত বছর দায়েরকৃত সেই মামলার ৩১টি শুনানিতে অনুপস্থিত ছিলেন আকরাম।

গত বছর সেই অবসরপ্রাপ্ত মেজর আমিনুর রহমানের গাড়ির সাথে আকরামের গাড়ির সংঘর্ষ হয়। আকরাম সেদিন একটি ফাস্ট বোলিং ক্যাম্প শেষ করে বাড়িতে ফিরছিলেন। দুজনের মধ্য কথা কাটাকাটির এক পর্যায়ে সেই মেজর তার ব্যক্তিগত রিভলবার বের করে গুলি করেন। একই সাথে তিনি আকরামকে ‘দেখে নেওয়ার’ হুমকি দেন। এই ইস্যুতেই করাচির বাহাদুরাবাদ থানায় মামলা দায়ের করেন ওয়াসিম আকরাম।

এরপর দুই পক্ষের মাঝে সমঝোতা হয়ে গেলে কোনো পক্ষই আর মামলায় হাজিরা দিতে যাননি। কিন্তু আইন তো তার নিজস্ব গতিতেই চলবে। তাই শুনানির জন্য এ পর্যন্ত ৩১টি তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু বাদী-বিবাদী কেউই আদালতে যাননি। তাই মামলাটির ইতি টানতে আগামী ১৭ জানুয়ারি আবারও শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। গ্রেপ্তার করে হলেও তাদের আদালতে উপস্থিত করার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

কিন্তু এতে তৈরি হয়েছে নতুন সমস্যা। কারণ ঐ সময়ে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজে ধারাভাষ্য দিতে অস্ট্রেলিয়ায় থাকবেন ওয়াসিম আকরাম। তাহলে কী হবে?

Facebook

Get the Facebook Likebox Slider Pro for WordPress