ঝড়ে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে চালে, আহত ৩

ঝড়ে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে চালে, আহত ৩

ঝড়-বৃষ্টির সময় গাজীপুর মহানগরের দক্ষিণ ছায়াবিথী মাধববাড়ি এলাকায় নির্মাণাধীন একটি ৮ তলা ভবনের দেয়ালের কিছু অংশ ধ্বসে বসত ঘরের টিনের চালার ওপর পড়েছে। এসময় ঘরটিতে ঘুমিয়ে থাকা এক দম্পতি ও তাদের শিশু সন্তান আহত হয়েছেন। স্বজনরা আহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে করেন। 

Google news
আহতদের মধ্যে সিদ্দিকুর রহমানের স্ত্রী রত্না আক্তার (৩৪) ও তার ছেলে আব্দুর রহমান আউফকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সিদ্দিকুর রহমানকে (৫০) উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকার একটি হাসপাতালে পাঠানো হয়েছে। 

আহত সিদ্দিুর রহমানের কলেজ পড়ুয়া ছেলে রাইসুল ইসলাম জানান, আজ রোববার ভোরের দিকে তিনি একটি কক্ষে পড়ালেখা করছিলেন। পাশের রুমে তার বাবা-মা ও ছোট ভাই ঘুমিয়ে ছিলেন। ভোর সাড়ে ৬টার দিকে গাজীপুর শহর এলাকায় হঠাৎ ঝড় ও বৃষ্টি শুরু হয়। এক পর্যায়ে পাশের নির্মাণাধীন সুলতান হাছিনা টাওয়ারের ৮ম তলা ভবনের দেয়ালের কিছু অংশ ধ্বসে নিচে তাদের বসত ঘরের টিনের চালের ওপর পড়ে। টিনের ঘরের চাল ছিদ্র হয়ে এবং এঙ্গেল ও ফ্যান ভেঙ্গে গিয়ে খাটের ওপর পড়ে। এ ঘটনায় তার বাবা-মা ও ছোট ভাই আহত হন। পরে স্বজনরা তাদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 

রত্না আক্তার জানান, নির্মাণ কাজ চলাকালে ভবনটিতে কোনো প্রেটেকশন দেয়নি। ওপর থেকে নিচে যাতে নির্মাণ সামগ্রী পড়ে কোনো দুর্ঘটনা না ঘটে তার জন্য বহুবার ভবন মালিককে প্রটেকশন দেয়ার অনুরোধ জানানো হয়েছিল। কিন্তু তারা কর্ণপাত করেনি। 

এ বিষয়ে ভবন মালিক আবু সাদেক দোলনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, প্রটেকশন ছিল। কিন্তু ঝড় সেটা ফেলে দিয়েছে। এটি একটি দুর্ঘটনা। আমি তাদের চিকিৎসা নিয়ে হাসপাতালে ব্যস্ত আছি। এ নিয়ে পরে কথা বলবো বলে মোবাইল ফোনের লাইন কেটে দেন তিনি। 

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের চিকিৎসক শামীমা আফরোজ বলেন, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের আঘাত মারাত্মক নয়। সিদ্দিকুর রহমানকে তার স্বজনরা উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি হাসপাতালে নিয়ে গেছেন।  

অনুদানের টাকা পায়নি ৮০ ভাগ পরিবার পরবর্তী

অনুদানের টাকা পায়নি ৮০ ভাগ পরিবার

কমেন্ট