ব্যালটে ভুল প্রতীক, চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

ব্যালটে ভুল প্রতীক, চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

ব্রা‏হ্মণবাড়িয়ায় কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোট গ্রহণ কয়েক ঘণ্ট চলার পর চেয়ারম্যান পদের ব্যালট পেপারে ভুল প্রতীক ধরা পড়ে। এ অবস্থায় সংশ্লিষ্ট ওই প্রার্থী লিখিত আবেদন করলে ভোটগ্রহণ স্থগিত করা হয়। জেলা প্রশাসনের একটি বিশ্বস্ত সূত্র দুপুরে কালের কণ্ঠকে বিষয়টি নিশ্চিত করে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন। 
 
বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ এর উপ সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করার বিষয়টি উল্লেখ করা হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে রবিবার দুপুরে ভোট চলাকালীন সময়ে পাঠানো ওই চিঠিতে উল্লেখ করা হয়, প্রাপ্ত তথ্যমতে ব্যালট পেপারে ভুল প্রতীক মুদ্রন হওয়ায় কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হলো। তবে সাধারণ সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্য পদের নির্বাচন চলমান থাকবে।
 
খোঁজ নিয়ে জানা যায়, কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নয়জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন ও সাধারণ সদস্য পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। রবিবার সকাল ৮টা থেকে ১১টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়।

দুপুরের দিকে চেয়ারম্যান প্রার্থী ইউসুফ আহমেদ দেখতে পারেন ব্যালট পেপারে তাঁর প্রতীক অটোরিকশার বদলে প্যাডেল চালিত তিন চাকার রিকশা প্রতীক দেওয়া হয়েছে। এ নিয়ে বিব্রত ভোটরাররা ইউসুফ আহমেদকে বিষয়টি জানান। বেলা একটার দিকে তিনি এ বিষয়ে রির্টানিং অফিসারের কাছে অভিযোগ করেন। বিষয়টি তাৎক্ষণিক নির্বাচন কমিশনকে জানানো হয়।
কিছুক্ষণের মধ্যেই এ বিষয়ে নিজেদের সিদ্ধান্তের কথা জানিয়ে দেয় নির্বাচন কমিশন।
  
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ শাহরিয়ার মুক্তার চেয়ারম্যান পদে ভোট স্থগিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ব্যালট পেপারে ভুল প্রতীক ছাপায় নির্বাচন কমিশন ভোটগ্রহণ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছেন।

চুয়াডাঙ্গায় আজও তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল পরবর্তী

চুয়াডাঙ্গায় আজও তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল

কমেন্ট