আইপিএলে ইতিহাস গড়া ম্যাচে শেষ হাসি হায়দরাবাদের

আইপিএলে ইতিহাস গড়া ম্যাচে শেষ হাসি হায়দরাবাদের

চার-ছক্কার হিসেবেও আগের যে কোনো আসরকে ছাপিয়ে গেছে এবারের আইপিএল। প্রতিটি ম্যাচই হচ্ছে রানবন্যার। এবার রেকর্ডবই তোলপাড় করা আরেকটি ম্যাচ দেখল ক্রিকেটবিশ্ব। বেঙ্গালুরু-হায়দরাবাদ ম্যাচে রান হয়েছে ৫৪৯। যা আইপিএল তো বটেই, স্বীকৃত টি-টোয়েন্টিতেও এক ম্যাচে সর্বোচ্চ রান।

গতকাল সোমবার (১৫ এপ্রিল) বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিজেদের ২৭৭ রানের রেকর্ড ভেঙে সানরাইজার্স হায়দরাবাদ গড়লো ৩ উইকেট হারিয়ে ২৮৭ রানের বিশাল স্কোর। আগের ইনিংসের চেয়েও ১০ রান বেশি করল এবার তারা। লক্ষ্য তাড়ায় ৭ উইকেটে ২৬২ রান করে আরসিবি। ২৫ রানের জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরও মজবুত করল কামিন্সের দল।

২৮৮ রানের রেকর্ড লক্ষ্য তাড়ায় নেমে ভালোই জবাব দেয় আরসিবি। উদ্বোধনী জুটিতে ৬ ওভারেই ৮০ করেন বিরাট কোহলি ও অধিনায়ক ফাফ ডু প্লেসি। ২০ বলে ৪২ রান করে আউট হয়ে যান কোহলি। এরপর বিধ্বংসী ব্যাটিং করে ফিফটি হাঁকান ডু প্লেসি। ২৮ বলে ৬২ রানে গিয়ে থামেন তিনি।

পরবর্তীতে মিডলঅর্ডার ব্যাটাররা আস্থার প্রতিদান দিতে না পারায় ম্যাচ থেকে ছিটকে যায় বেঙ্গালুরু। যদিও শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন দিনেশ কার্তিক। তবে, তা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। মারমুখী ব্যাটিংয়ে মাত্র ৩৫ বলে ৮২ রান করেন কার্তিক।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতেই বড় স্কোরের ভিত পায় হায়দরাবাদ। ৪৯ বলে ১০৮ রান যোগ করেন দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। ২২ বলে অভিষেক ৩৪ রানে ফিরলে ভাঙে জুটি। এরপর হেনরিখ ক্লাসেনকে নিয়ে ঝড়ো গতিতে রান তুলতে থাকেন হেড। দুজনে যোগ করেন ৫৭ রান।

৩৯ বলে সেঞ্চুরির দেখা পেয়ে যান হেড। দলীয় ১৬৫ রানের মাথায় ৪১ বলে ৯ চার ও ৮ ছক্কায় ১০২ রানের বিস্ফোরক ইনিংস খেলেই সাজঘরে ফেরেন তিনি। এরপর এইডেন মার্করাম সঙ্গে দারুণ জুটির পাশাপাশি ছক্কা বৃষ্টি করতে থাকেন তিনি। আর তাতেই রেকর্ড ২৮৭ রান তুলে ফেলে হায়দরাবাদ। ক্লাসেন ৬৭, মার্করাম ৩৭ ও সামাদ ৩৭ রান করেন।

আইপিএলে কঠিন সিদ্ধান্ত নিলেন ম্যাক্সওয়েল পরবর্তী

আইপিএলে কঠিন সিদ্ধান্ত নিলেন ম্যাক্সওয়েল

কমেন্ট