সিটির উৎসব না রিয়াল, যারা জয়োৎসব করবে তারাই টিকিট পাবে শেষ চারের

সিটির উৎসব না রিয়াল, যারা জয়োৎসব করবে তারাই টিকিট পাবে শেষ চারের

সান্তিয়াগো বার্নাব্যুতে প্রথম লেগ শেষ হয়েছে ৩-৩ সমতায়। কিন্তু অ্যাওয়ে গোলের হিসাব বিবেচনার বাইরে থাকায় ইত্তিহাদের উত্তাল গ্যালারির ব্যবধান বাদ দিলে দুই দলকেই শুরু করতে হবে একেবারে শূন্য থেকে। সেমিফাইনালের টিকিট কাটতে হলে জিততেই হবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি কিংবা রিয়াল মাদ্রিদকে। বায়ার্ন মিউনিখ এবং আর্সেনালের সামনেও অভিন্ন সমীকরণ।

অ্যালিয়াঞ্জ অ্যারেনায় যারা জয়োৎসব করবে তারাই টিকিট পাবে শেষ চারের। এমিরেটস স্টেডিয়ামে প্রথম লেগ শেষ হয়েছিল ২-২ গোলে। নিজ মাঠে দুর্দান্ত রেকর্ড টানা ম্যানচেস্টার সিটির। আর এই সোনালি অতীত বিবেচনায় সেমিফাইনালের ওঠার লড়াইয়ে খানিকটা এগিয়ে রাখা হচ্ছে সিটিজেনদের।

নিজ মাঠে চ্যাম্পিয়নস লিগে ২০১৮ সালের পর থেকে টানা ৩০ ম্যাচে তারা অপরাজিত। আর সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২০২২ সালের নভেম্বরের পর ইত্তিহাদে ৪১ ম্যাচ খেলে একটিও হারেনি পেপ গার্দিওলার দল। শেষ চারের টিকিট পেতে সিটির দুর্ভেদ্য এই দুর্গ জয় করতে হবে রোদ্রিগো, জুড বেলিংহাম, ভিনিসিয়ুস জুনিয়রদের। নিজ মাঠে দুর্দান্ত রেকর্ডের পরও অবশ্য বেশ সতর্ক সিটিজেন কোচ পেপ গার্দিওলা, ‘আমাদের প্রতিটা মিনিট ঠিকঠাক মতো কাজ করতে হবে।


গল্পটা বিজয়ের হরফে লেখার সামর্থ্য আছে কার্লো আনচেলোত্তির দলের। ২০২১-২২ মৌসুমেও বিদায়ের প্রবল শঙ্কা শেষ মুহূর্তের তিন গোলে উড়িয়ে উল্টো বিদায়ঘণ্টা বাজিয়েছিল সিটিজেনদের। তবে বীরত্বের ওই গল্প তারা রচনা করেছিল নিজ মাঠে। সিটির মাঠে রিয়ালের রেকর্ড বড্ড বিবর্ণ। গত বছর সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৪-০ গোলের বড় হার নিয়ে ফিরেছিল তারা।

এবার মধুর প্রতিশোধ নিয়ে শেষ চারের টিকিট কাটতে চায় মাদ্রিদের অভিজাতরা। এই স্বপ্নপূরণে যে কোনো ভুল করা যাবে না, ব্রাজিলিয়ান তারকা রোদ্রিগো সে কথাই মনে করিয়ে দিয়েছেন সতীর্থদের, ‘ম্যাচটা উন্মুক্ত। আমাদের জিততেই হবে। যারা কম ভুল করবে, তারাই যাবে পরের রাউন্ডে।’

ম্যানসিটি-রিয়ালের ফুটবল রোমাঞ্চ মানেই গোলোৎসবের মুগ্ধকর এক ধ্রুপদি ফুটবলের প্রদর্শনী। এই দুই দলের সর্বশেষ পাঁচ ম্যাচে গোল হয়েছে মোট ২৩টি। গড়ে প্রতি ম্যাচে গোল হয়েছে ৪.৬টি। আজ রাতে ইত্তিহাদেও অমন গোল উৎসবের প্রত্যাশায় থাকতে পারেন ফুটবলপ্রেমীরা!

নিউজল্যান্ডের সিরিজে আমির ফেরায় আশাবাদী কোচ পরবর্তী

নিউজল্যান্ডের সিরিজে আমির ফেরায় আশাবাদী কোচ

কমেন্ট