আইপিএল আর বিশ্বকাপে উইকেটের পার্থক্য বোঝালেন ওয়ার্নার

আইপিএল আর বিশ্বকাপে উইকেটের পার্থক্য বোঝালেন ওয়ার্নার

এবারের আইপিএলে দেদারসে রান হচ্ছে। দুই শ ছাড়িয়ে যাওয়া স্কোর তো আছেই। রেকর্ডও হচ্ছে সমানতালে। সর্বোচ্চ দলীয় স্কোর, সর্বোচ্চ রান তাড়া, পাওয়ার প্লেতে সর্বোচ্চ স্কোর-সবই দেখা গেছে।

স্কোর তিন শ ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনাও জাগিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ।
প্রথমে ২৭৭ রান করে আইপিএলের সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিল হায়দরাবাদ। পরে ২৮৭ রান করে নিজেদের সেই রেকর্ড ভাঙে তারা। পাওয়ার প্লেতে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১২৫ রানের রেকর্ডও তাদের দখলে।

তবে আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলারদের নিয়ে এমন ছেলেখেলার সম্ভাবনা দেখছেন না ডেভিড ওয়ার্নার। আইপিএলে দিল্লির হয়ে খেলা এই অস্ট্রেলিয়ান ওপেনার মনে করেন, আইপিএলের চেয়ে ভিন্নতা থাকবে বিশ্বকাপের উইকেটে। তিনি বলেন, 'মন্থর ও টার্নিং থাকবে (উইকেট)। উইকেট নিচু বাউন্সের ও মন্থর হবে।

আমরা যখন ২০১০ সালে বিশ্বকাপ খেললাম, তখনও উইকেট বড় রানের ছিলো না।'
মারকাটারি ব্যাটিংয়ের সঙ্গে বিশ্বকাপে ধরে খেলা ব্যাটারের দরকার পড়বে বলেও মনে করেন ওয়ার্নার, 'বিশ্বকাপে ভালো করতে অ্যাঙ্কর করা ব্যাটারের দরকার। যেমন মাইক হাসি আমাদের জন্য এই কাজটা করে দিয়েছিল।' আইপিএলে বড় রান হওয়ার পেছনে উইকেটের সঙ্গে বাউন্ডারির ভূমিকাও দেখছেন এই বাঁহাতি ওপেনার, 'এখানে উইকেট খুব ভালো, ফ্ল্যাট, ভীষণ শক্ত ও বড় রানের। আর আপনি যখন ছোট বাউন্ডারি দেখবেন, অনেক বড় রানের ম্যাচ হবে।

'

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে সিলেটে ভারতের মেয়েরা পরবর্তী

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে সিলেটে ভারতের মেয়েরা

কমেন্ট