নিজেদের জয়ের পর বার্সার হারে লা লিগার শিরোপা জিতলো রিয়াল

নিজেদের জয়ের পর বার্সার হারে লা লিগার শিরোপা জিতলো রিয়াল

লা লিগায় শনিবার রাতে মাঠে নেমেছিল দুই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। কাদিজের বিপক্ষে মাঠে নেমেছিল রিয়াল। অন্যদিকে জিরোনার বিপক্ষে মাঠে নামে বার্সা। রিয়াল জয় আর বার্সা হারলেই লিগ শিরোপা জিতবে এমন লস ব্লাঙ্কোরা। এমন সমীকরণ ছিল কার্লো আনচেলত্তির শিষ্যদের সামনে। 


কাদিজের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পায় রিয়াল। অন্যদিকে জিরোনার কাছে ৪-২ গোলের ব্যবধানে হারে বার্সেলোনা। এতেই চার ম্যাচ হাতে রেখেই লা লিগার ৩৬তম শিরোপা নিজেদের করে নিয়ে লস ব্লাঙ্কোরা।

 

ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে কাদিজকে রীতিমতো উড়িয়ে দিয়েছে রিয়াল। ব্রাহিম দিয়াজ, জুড বেলিংহ্যাম ও জোসেলুর গোলে কাদিজকে ৩-০ গোলে হারায় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

 

অন্যদিকে জিরোনার মাঠে দুইবার এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে কাতালানদের। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বার্সা। আন্দ্রেস ক্রিস্টেনসেন গোল করে এগিয়ে নেন দলকে। তবে পরের মিনিটেই আর্টেম দোভবিকের গোলে সমতা ফেরে জিরোনা।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে (৪৫+১) পেনাল্টি পায় বার্সা। পেনাল্টি থেকে রবার্ট লেভানডোস্কি গোল করে আবার এগিয়ে নেন বার্সাকে। 

 

বিরতির পর ৯ মিনিটের ব্যবধানে জাভির শিষ্যদের ম্যাচ থেকে ছিটকে দেয় জিরোনা। ৬৫ মিনিটে পোর্তু গোল করে সমতা ফেরান। ৬৭ মিনিটে মিগুয়েল গুতিয়েরেজ গোল করে এগিয়ে নেন দলকে। আর ৭৪ মিনিটে পোর্তু নিজের জোড়া গোল পূর্ণ করেন। এতেই ৪-২ গোলে হার নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। 

দ্বিতীয় ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে পরবর্তী

দ্বিতীয় ম্যাচে চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

কমেন্ট