ইসরায়েলে ইরানের হামলায় নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক আজ

ইসরায়েলে ইরানের হামলায় নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠক আজ

ইসরায়েলে ইরানের নজিরবিহীন ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পরিপ্রেক্ষিতে আজ রোববার (১৪ এপ্রিল) জরুরি সভা ডেকেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। পরিষেদের সভাপতি সূত্রে এই তথ্য জানা গেছে। খবর এএফপির।

ইসরায়েলে অনুরোধে আজ এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানিয়েছেন নিরাপত্তা পরিষদের বর্তমান সভাপতি মাল্টার একজন মুখপাত্র। পরিষদের সভাপতির কাছে পাঠানো এক চিঠিতে জাতিসংঘে নিযুক্ত ইসরায়েলের দূত জিলাড আরডান ইরানের হামলাকে ইসরায়েলের সার্বভৌমত্বের প্রতি নিকৃষ্ট লঙ্ঘন হিসেবে উল্লেখ করেন। চিঠিতে তিনি বলেন, ইরান আজ ইসরায়েলের ভূখণ্ডে দুশোর বেশি ড্রোন এবং ব্যালিস্টিক ও ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়ে সরাসরি হামলা চালিয়েছে। এই হামলা সবচেয়ে খারাপ ও বিপজ্জনক পরিস্থিতি তৈরি করেছে।


গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে ইরান সমর্থিত হামাস যোদ্ধাদের নজিরবিহীন হামলার পর থেকে ইসরায়েল ও তার পশ্চিমা মিত্রদের বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে আসছিল ইরাক, লেবানন, সিরিয়া ও ইয়েমেনে থাকা ইরান সমর্থিত বিভিন্ন সশস্ত্র সংগঠন।

ইসরায়েলের সরকারি তথ্য অনুসারে, হামাসের হামলায় ইসরায়েলে এক হাজার ১৬০ জন লোক নিহত হয়। অন্যদিকে ইসরায়েলের পাল্টা প্রতিশোধমূলক হামলায় গাজা উপত্যকায় নিহত হয় ৩৩ হাজার ৯১ জন ফিলিস্তিনি নাগরিক, যাদের বেশিলভাগই নিরীহ শিশু ও নারী। হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য দিয়েছে।

ইরানের জব্দ করা সেই ইসরাইলি জাহাজ থেকে ১৭ ভারতীয় আটক পরবর্তী

ইরানের জব্দ করা সেই ইসরাইলি জাহাজ থেকে ১৭ ভারতীয় আটক

কমেন্ট