লা লিগায় রাতে ওসাসুনার মুখোমুখি হবে বার্সেলোনা

লা লিগায় রাতে ওসাসুনার মুখোমুখি হবে বার্সেলোনা। পূর্ণ তিন পয়েন্ট পেতে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছে না রোনাল্ড কোম্যানের দল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ২টায়।

লা লিগায় চলতি মৌসুমের শুরুটা তেমন ভালো না হলেও, সময়ের পরিক্রমায় নিজেদের নামের প্রতি সুবিচার করতে সক্ষম হয়েছে বার্সেলোনা। যদিও ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। ৫৩ পয়েন্ট নিয়ে দুয়ে বার্সা আর গোল ব্যবধানে পিছিয়ে থাকায় সমান পয়েন্ট নিয়েও, তিনে অবস্থান করছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বলা যায়, সময়টা দারুণ কাটছে শিরোপাপ্রত্যাশী বার্সেলোনার। সবশেষ ৬ ম্যাচে অপরাজিত রোনাল্ড কোম্যানের দল। ক’দিন আগেই সেভিয়াকে উড়িয়ে দিয়ে কোপা দেলরের ফাইনালে পা রাখে কাতালানরা। এবার লা লিগায় বার্সার প্রতিপক্ষ ওসাসুনা। ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের ১২তম স্থানে ওসাসুনা।

যদিও কাগজে কলমে কিংবা সাম্প্রতিক পারফরম্যান্সে বার্সার চেয়ে অনেকটাই পিছিয়ে ওসাসুনা। পরিসংখ্যানও কথা বলছে ২৬ বারের শিরোপা জয়ীদের পক্ষে। দু’দলের ৩৭ বারের মুখোমুখি লড়াইয়ে বার্সেলোনার ২২ জয়ের বিপরীতে ওসাসুনার জয় ৬টি।

ইনজুরির কারণে মাঠের বাইরে থাকছেন জেরার্ড পিকে। সেই সঙ্গে কৌতিনহো, আনসু ফাতির সার্ভিসও পাবে না বার্সা। তারপরও আক্রমণভাগে লিওনেল মেসি ও গ্রিজম্যানের ওপর শতভাগ আস্থা রোনাল্ড কোম্যানের।

বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বলেন, ‘প্রতিটি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। দলের ফুটবলাররা দারুণ ছন্দে রয়েছে। আমরা শতভাগ প্রস্তুত। এ ম্যাচে জয় ছাড়া ভিন্ন কিছু ভাবছি না। যদিও পরের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ পয়েন্ট হারায় তাতে আমরা এগিয়ে থাকব।’