স্বাস্থ্যবিধি মানতে হবে, না মানলে পরিস্থিতি ভয়ানক হতে পারে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যবিধি না মানলে আগামী দিনগুলোতে করোনা পরিস্থিতি আরও ভয়ানক হতে পারে বলে আশঙ্কা করছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দেশবাসীর উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে হলে অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি পুরোপুরিভাবে মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।

আজ বৃহস্পতিবার পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত বছর করোনার প্রথম ঢেউ আমরা বেশ ভালোভাবেই সামাল দিতে পেরেছিলাম। এজন্য দেশের সর্বস্তরের নাগরিক বেশ সচেতন থাকায় পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সহযোগিতা করেছেন।

এবার করোনার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে। সংক্রমণ থেকে দেশের নাগরিকদের রক্ষা করার জন্য সরকারের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, লকডাউন কার্যকর করে মানুষকে সংক্রমণ থেকে রক্ষা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। তারপরও মানুষ বিভিন্ন অজুহাতে বের হচ্ছে। অনেকে মাস্ক পর্যন্ত পরতে চাচ্ছে না। এমন অবস্থা চলতে থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। তখন আমাদের পক্ষে পরিস্থিতি সামাল দেওয়াও কঠিন হয়ে পড়বে।