হিন্দির পর এবার বাংলাদেশে মুক্তি পাবে দক্ষিণ ভারতীয় সিনেমা

হিন্দির পর এবার বাংলাদেশে মুক্তি পাবে দক্ষিণ ভারতীয় সিনেমা

দেশের সিনেমা হলে প্রতি বছরে ১০টি ভারতীয় সিনেমা আমদানির অনুমতি দিয়েছে তথ্য ও বাণিজ্য মন্ত্রণালয়। শাহরুখ খানের ‘পাঠান’ দিয়ে সেই যাত্রা শুরু হয় গেল বছর। এই প্রক্রিয়ায় সিনেমা হল মালিকদের ভাগ্য ফেরা কথা বলা হলেও হাতে গোনা দুই একটি সিনেমা হলে বাংলাদেশে সেভাবে চলেনি হিন্দি সিনেমা।

এবার ‘পুষ্পা ২—দ্য রুল’ দিয়ে বাংলাদেশে মুক্তি পেতে চলেছে দক্ষিণ ভারতীয় সিনেমা। প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন এরই মধ্যে ভারতীয় পরিবেশকের সঙ্গে আলোচনাও সেরে রেখেছেন। বিদেশি সিনেমা আমদানি নীতিমালায় রয়েছে, কোনো ছবির বাংলা ডাবিং বাংলাদেশে মুক্তি দেওয়া যাবে না। সেকারণে ‘পুষ্পা ২’ ভারতে বাংলায় মুক্তি পেলেও বাংলাদেশে হিন্দি ভার্সনই মুক্তি পাবে।

অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের পুষ্পার আগেই ‘মি. অ্যান্ড মিসেস মাহি’ সিনেমা আমদানি করছে। ৩১ মে সারা বিশ্বে মুক্তি পেতে যাচ্ছে ‘মি. অ্যান্ড মিসেস মাহি’। একই দিনে বাংলাদেশেও মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি, নিশ্চিত করেছেন অনন্য মানুন। এরই মধ্যে সিনেমাটি মুক্তি দেওয়ার অনুমতি চেয়ে মন্ত্রণালয়ে আবেদন করেছেন তিনি। আজ (মঙ্গলবার) অনুমতি পাবেন বলে আশা করছেন তিনি। মামুন বলেন, ‘আমরা একই দিনে ভারতের সঙ্গে ছবিটি মুক্তি দিতে চাই। ছবিটির পরিবেশকের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়ে আছে। মন্ত্রণালয়ের অনুমতি পেলেই ছবিটি সেন্সর বোর্ডে জমা দেব।’

স্মরণ শর্মা পরিচালিত ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন রাজকুমার রাও ও জাহ্নবী কাপুর। ছবিতে রাজকুমার এক ব্যর্থ ক্রিকেটার। পারিবারিকভাবে বিয়ের পর রাজকুমার আবিষ্কার করে তার স্ত্রীর ক্রিকেট দক্ষতা। জাহ্নবী পেশায় চিকিৎসক হলেও ব্যাটিংয়ে পারদর্শী। স্ত্রীকে ক্রিকেটার বানানোর জন্য উঠেপড়ে নামে রাজকুমার।

ভোটের দিন দেখা গেল বচ্চন পরিবারের ভাঙনের চিত্র! পরবর্তী

ভোটের দিন দেখা গেল বচ্চন পরিবারের ভাঙনের চিত্র!

কমেন্ট