ঈদুল আজহা উপলক্ষে ১১ দিন বাল্কহেড চলাচল বন্ধ থাকবে : নৌপ্রতিমন্ত্রী

ঈদুল আজহা উপলক্ষে ১১ দিন বাল্কহেড চলাচল বন্ধ থাকবে : নৌপ্রতিমন্ত্রী

ঈদুল আজহা উপলক্ষে নৌরুটের নিরাপত্তা নিশ্চিত করতে আগামী ১৩-২৩ জুন ১১ দিন সব নৌরুটে বাল্কহেড চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন নৌপরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

আজ বৃহস্পতিবার (২৩ মে) নৌপরিবহণ মন্ত্রণালয়ে ঈদুল আজহা উপলক্ষে নৌপথে জলযান সুষ্ঠুভাবে চলাচল এবং যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণে কর্মপন্থা গ্রহণসংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

নৌপ্রতিমন্ত্রীর সভাপতিত্বে এ সভায় আরও জানানো হয়, ঈদ উপলক্ষে কাজীরহাট, পাটুরিয়াঘাটে ফেরি সংখ্যা বাড়ানো হবে। কিছু রুটে লঞ্চের সংখ্যা বাড়বে। ঈদের আগের তিনদিন ও পরের তিনদিন মিলে সাতদিন পশুবাহী ও পচনশীল পণ্যবাহী ট্রাক ছাড়া সাধারণ ট্রাক ও কাভার্ডভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে।

নৌপ্রতিমন্ত্রী বলেন, ‘গত ঈদুল ফিতরে ঈদযাত্রা নিরাপদ হয়েছে। সব পথে নিরাপদে যাত্রীরা বাড়ি ফিরতে পেরেছে। পরিবারের সঙ্গে আনন্দময় ঈদ করেছে। এবারও যাতে ঈদ আনন্দময় ও নিরাপদ হয়, সে ব্যবস্থা নেওয়া হয়েছে।’

যাত্রীসহ নৌপথে কোরবানির পশু পরিবহণ নিরাপদ করার জন্য সবাই একযোগে কাজ করছে জানিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘যাত্রীসেবার ক্ষেত্রে সরকার আন্তরিক। দেশবিরোধী-আইনবিরোধী কিছু মানুষ নৌপথের ক্ষেত্রেও আছে। তারা বিশৃঙ্খলা তৈরি করে সরকারের বা আমাদের সংস্থাগুলোর ভাবমূর্তি নষ্ট করতে চায়। আমরা গোয়েন্দা নজরদারি বাড়ানোর সুপারিশ করেছি।’

নৌপ্রতিমন্ত্রী আরও বলেন, এবারের ঈদ মৌসুমে আবহাওয়া ঝুঁকিপূর্ণ থাকতে পারে বলে আবহাওয়া অফিস থেকে জানিয়েছে। যারা যাত্রী ও পণ্য পারাপার করবেন, তাদের আবহাওয়া বার্তাগুলো সঠিকভাবে পালনের আহ্বান জানান তিনি।

এ সময় আরও ছিলেন নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল।

১০৪ জন বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত এনআইডি দেওয়া হয়েছে পূর্ববর্তী

১০৪ জন বীর মুক্তিযোদ্ধাকে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত এনআইডি দেওয়া হয়েছে

এমপি আজিম কী ছিল বড় কথা নয়, জনপ্রিয়তা দেখে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছিল: ওবায়দুল কাদের পরবর্তী

এমপি আজিম কী ছিল বড় কথা নয়, জনপ্রিয়তা দেখে দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছিল: ওবায়দুল কাদের

কমেন্ট