টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির ‌‘বিশেষজ্ঞ কোচ’ সিমন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির ‌‘বিশেষজ্ঞ কোচ’ সিমন্স

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার ফিল সিমন্স পাপুয়া নিউগিনির বিশেষজ্ঞ কোচ হিসেবে যোগ দিয়েছেন। তিনি বিশ্বকাপে বিশেষ এই পদে কাজ করবেন। পাপুয়া নিউগিনি বিশ্বকাপের উদ্বোধনী দিনেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে। 

জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার তাতেন্দা টাইবু পাপুয়া নিউগিনির প্রধান কোচের দায়িত্বে আছেন। দলে শক্তি বাড়াতে বিশেষ কোচ হিসেবে এবার যোগ দিলেন অভিজ্ঞ ফিল সিমন্স।

পাপুয়া নিউগিনির ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় বিশ্বকাপে স্থানীয় কন্ডিশন সম্পর্কে সিমন্সের জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগাতে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

সিমন্স ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৬০ ম্যাচ খেলেছেন । খেলোয়াড়ি জীবন শেষে তিনি কোচিংয়ে নাম লেখান। তার অধীনে ওয়েস্ট ইন্ডিজ দল ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে। এ ছাড়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন সিমন্স।

এর আগে ২০০৪-০৫ সালে জিম্বাবুয়ের কোচের দায়িত্বে ছিলেন সিমন্স। সম্প্রতি তিনি কাজ করেছেন আয়ারল্যান্ড ও আফগানিস্তানের মতো দলের সঙ্গেও। 

পাপুয়া নিউগিনি দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে । এবার 'সি' গ্রুপে রয়েছে তারা। তাদের সঙ্গী হিসেবে আছে— নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও উগান্ডা। 

‘বিশ্বকাপ জয়ের খুব কাছে পাকিস্তান’ পরবর্তী

‘বিশ্বকাপ জয়ের খুব কাছে পাকিস্তান’

কমেন্ট