আজারবাইজান প্রদেশে হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

আজারবাইজান প্রদেশে হেলিকপ্টার দুর্ঘটনায় ইরানের প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিহত

ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের পাহাড়ি দুর্গম এলাকায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ান নিহত হয়েছেন। ইরানের সরকারি কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এই তথ্য দিয়েছে।

ঘটনাটি খুব স্পর্শকাতর হওয়ায় নাম প্রকাশ না করার শর্তে ইরানের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রী আমির আব্দুল্লাহিয়ানসহ হেলিকপ্টারটির সব আরোহী নিহত হয়েছেন।


ইরানের বার্তা সংস্থা মেহের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়ে এর সব যাত্রী শহীদ হয়েছেন। এর আগে ইরানের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছিলেন, গতকাল রোববারের (১৯ মে) ওই  দুর্ঘটনায় হেলিকপ্টারটি পুরোপুরি পুড়ে গেছে। আজ সোমবার দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে পাহাড়ের চূড়ায় বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারের ফুটেজ দেখানো হয় তবে এতে দুর্ঘটনার কোনো কারণ উল্লেখ করা হয়নি। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানায়, প্রেসিডেন্ট রাইসি ও তার সঙ্গীরা এ সময় যুক্তরাষ্ট্রের তৈরি বেল-২১২ হেলিকপ্টারে ভ্রমণ করছিলেন।

ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের গভীর শোক পরবর্তী

ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বিশ্বনেতাদের গভীর শোক

কমেন্ট