১৫ জানুয়ারি থেকে অফিস টাইমে ফুটপাতে হকার বসবে না : সাঈদ খোকন

saeed-0008

আগামী ১৫ জানুয়ারি থেকে রাজধানীর গুলিস্তান ও মতিঝিলসহ এর আশপাশের এলাকার ফুটপাতে অফিস টাইমে কোনো হকার বসতে পারবে না বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

বুধবার দুপুরে নগর ভবনে আয়োজিত আইন-শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি ও হকার নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

হকারদের প্রতি মানবিক দৃষ্টি দিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে জানিয়েছে মেয়র বলেন, হকারদের সংসার আছে। তাদের মানবিক বিষয়টি চিন্তা করে একটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অফিস টাইমের পর প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিট থেকে হকাররা গুলিস্তান-মতিঝিল এলাকায় বসতে পারবেন।

তিনি আরও বলেন, রাজধানীতে নতুন করে হলিডে মার্কেট চালু করা হয়েছে। হকাররা সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার মার্কেটগুলো অস্থায়ীভাবে জনসাধারণের জন্য খোলা রাখবে। কাপড়, প্রসাধনী, জুতা, গৃহস্থালি ও নিত্যব্যবহার্য সকল প্রকারের জিনিস অস্থায়ী এসব বাজার থেকে সুলভ মূল্যে ক্রেতারা কিনতে পারবেন। ‘

তিনি বলেন, গুলিস্তানের হকারদের তালিকা করা হয়েছে। তারা যাতে পথে না বসে তার জন্য তাদের পুনর্বাসন করা হবে। তালিকাভুক্ত হকাররা যদি এ পেশা ছেড়ে বিদেশে যেতে চান কিংবা অন্য কোনো চাকরি করতে চান, করবেন। তাদের বিদেশ পাঠানোসহ বিকল্প কর্মসংস্থানে সহযোগিতা করা হবে।

Facebook

Get the Facebook Likebox Slider Pro for WordPress